মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

কবুতরের দাম প্রায় কুড়ি লাখ ডলার!

কবুতরের দাম প্রায় কুড়ি লাখ ডলার!

স্বদেশ ডেস্ক:

একটি বিশেষ প্রজাতির কবুতর। নাম নিউ কিম। ‘রেসিং পিজন’ হিসেবেই এর খ্যাতি। সম্প্রতি তাকে নিলামে তোলা হয়েছিল। আর গতকাল রোববার তা প্রায় কুড়ি লাখ ডলারে কিনে নেন চীনের এক ব্যবসায়ী।

দুই বছর বয়সী মেয়ে কবুতরটি কোনো সাধারণ কবুতর নয়। নিলামে তোলার পর রেসিং পিজন বিক্রির ক্ষেত্রে নিউ কিমকে বিক্রি ছিলো রেকর্ড।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, এই বিশেষ প্রজাতির কবুতরের কাজ হলো ওড়ার প্রতিযোগিতায় অংশ নেওয়া। সাধারণত কবুতরগুলোকে ১০০ থেকে ১ হাজার দূরত্বের কোনো স্থানে ছেড়ে দেওয়া হয়।

সবচেয়ে আগে উড়ে যে বাড়ি পৌঁছাতে পারবে সে বিজয়ী। বিজয়ী হলে মোটা অংকের অর্থ পুরস্কার পান মালিক। কবুতরদের এই প্রতিযোগিতায় সর্বশেষ বিজয়ী আর্মান্ডো, যাকে পরে ফর্মুলা ওয়ান রেস চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটনের নামে নামকরণ করা হয়।

নিউ কিমও ২০১৮ সাল থেকে বেশ কয়েকটি প্রতিযোগিতায় জিতেছে এবং এরপর সে অবসরে গেছে। অবসর জীবনে বেশ কিছু ছানার জন্ম দিয়েছে সে। নিউ কিমের মালিক একটি বেলজিয়ান পরিবার, এই বিপুল পরিমাণ অর্থে কবুতরটি বিক্রি হওয়ায় রীতিমতো বিস্মিত তারা।

চীনের যে ব্যক্তি কিমকে কিনেছে তার শখ হলো রেসিং পিজন সংগ্রহ করা। চীনে সম্প্রতি পিজন রেসিং খুবই জনপ্রিয়তা পেয়েছে। নিউ কিম মেয়ে কবুতর হওয়ায় তার দাম এত বেশি হয়েছে কারণ তাকে এই প্রজাতির কবুতর প্রজননে কাজে লাগানো যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877