শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ অপরাহ্ন

জ্যামাইকায় আমেরিকান মুসলিম সেন্টার-এর ঈদ পুণর্মিলনী

জ্যামাইকায় আমেরিকান মুসলিম সেন্টার-এর ঈদ পুণর্মিলনী

মিসবাহউদ্দীন আহমেদ: আমেরিকান মুসলিম সেন্টার (AMC)-এর উদ্যোগে মুসলিম সম্প্রদায় ঈদ পরবর্তী পুণর্মিলনী ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতীব আলহাজ্ব আবু জাফর বেগে উপস্থিত সকলের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য রাখেন। তিনি বলেন, বর্তমানে মসজিদ কেন্দ্রিক বাচ্চাদের উপস্থিতি আশঙ্কাজনকভাবে হ্রাস পাচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেন এবং সেটার জন্য তিনি বয়স্ক-অভিভাবকতদর দায়ী করে বলেন, মসজিদে বাচ্চাদের সাথে সদ্ব্যবহার না করা ও অতিরিক্ত শাসানো-ধমকানো ইত্যাদি নানা বিষয়ের কথা উল্লেখ করেন।

তাদের উদ্দেশ্য করে বলেন আপনাদের শৈশব এবং কৈশোরকে একবার স্মরণ করুন। বাচ্চাদের মসজিদে আনার ব্যাপারে উৎসাহ উদ্দীপনাসহ বিভিন্ন এন্টারটেইনমেন্ট এবং উপহার সামগ্রী দেয়ার মাধ্যমে বাচ্চাদের মসজিদে আসার জন্য উৎসাহিত উদ্যোগ নিন। তিনি সবাইকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ঐদিন বেশি দূর নয়-যেদিন কেয়ামতের ময়দানে আপনাদেরকে জবাবদিহিতার মুখোমুখি হতে হবে। আমেরিকান মুসলিম সেন্ট্রাল এই লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমেরিকান মুসলিম সেন্টারের কাজকে তরান্বিত করার জন্য সকলকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে এবং সেটাই আমরা সকলে একান্ত ভাবে কামনা করি।

বিশিষ্ট মাওলানা হাফেজ ফারুক উদ্দিনের সভাপতিত্বে হাফেজ মাওলানা আতাউর রহমান জালালাবাদীর পরিচালনায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ শাকের আহমেদ । আলোচনায় অংশ নেন মুফতি আব্দুল মালেক, মুফতি সাঈদ আহমেদ হাফেজ রফিকুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মোনাজির হোসেন, এডভোকেট বদরুল আলম, মিসবাহ উদ্দিন আহমদ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877