শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

মিন্নির মৃত্যুদণ্ড অনুমোদনের নথি হাইকোর্টে

মিন্নির মৃত্যুদণ্ড অনুমোদনের নথি হাইকোর্টে

স্বদেশ ডেস্ক:

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড অনুমোদনের (ডেথ রেফারেন্স) নথি হাইকোর্টে এসেছে। সুপ্রিম কোর্টের মুখপাত্র মো. সাইফুর রহমান আজ রোববার এই তথ্য জানান। ফৌজদারি কার্যবিধির ৩৭৪ ধারা অনুযায়ী বিচারিক আদালতের দেওয়া কোনো মৃত্যুদণ্ডের রায় অনুমোদনের জন্য মামলার নথি ডেথ রেফারেন্স আকারে হাইকোর্টে পাঠাতে হয়।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালত থেকে রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নিসহ মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ডেথ রেফারেন্স আজ রোববার সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে এসেছে বলে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য যে পাঁচ আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে এসেছে তারা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আঁকন (২১), মোহাইমিনুল ইসলাম ওরফে সিফাত (১৯), রেজওয়ান আলী খান ওরফে টিকটক হৃদয় (২২) ও মো. হাসান (১৯)।

এদিকে, মৃত্যুদণ্ডের আদেশের বিপক্ষে আবেদন করতে হাইকোর্টে এসেছেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। আজ রোববার সকালে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর কোর্টে আসেন।

এর আগে গত বুধবার রিফাত শরীফ হত্যার মামলায় মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড দেয় আদালত। রায়ে অপর ৪ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মিন্নির বিষয়ে রায়ে আদালত বলেছেন, আয়শা এই হত্যা পরিকল্পনার মূল উদ্যোক্তা। তাঁর কারণেই রিফাতের মা-বাবা পুত্রহারা হয়েছেন। আয়শার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে তাঁকে অনুসরণ করে তাঁর বয়সী মেয়েদের বিপথগামী হওয়ার আশঙ্কা থাকবে। তাই এ মামলায় তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া বাঞ্ছনীয়।

বিচারিক আদালতের পূর্ণাঙ্গ রায় গতকাল শনিবার প্রকাশ পায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877