সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

ভারতের প্রধান কোচ হচ্ছেন গৌতম গাম্ভীর!

ভারতের প্রধান কোচ হচ্ছেন গৌতম গাম্ভীর!

স্বদেশ ডেস্ক

ফাঁকা হতে চলেছে ভারতের প্রধান কোচের পদ। মেয়াদ না বাড়াতে চান না রাহুল দ্রাবিড়। বিশ্বকাপের পরপরই রোহিত-কোহলিদের ভার ছাড়ছেন ‘দ্য ওয়াল।’ তবে বসে নেই ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই, নতুন কোচের খুঁজতে ব্যাপক কার্যক্রম শুরু করেছেন তারা। আর তাতে তাদের প্রথম পছন্দ গৌতম গাম্ভীর।

টি–টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ ফুরাবে। ফলে গত সোমবার প্রধান কোচের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এরই মাঝে চমকে দেয়া এক খবর প্রকাশ করেছে ক্রিকইনফো।

ক্রিকেটের বিখ্যাত এই গণমাধ্যম শুক্রবার এক প্রতিবেদনে দাবি করে, রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে গৌতম গম্ভীরকে প্রস্তাব দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যদিও আপাতত গাম্ভীর কিছু বলেননি।

প্রতিবেদনে জানানো হয়েছে, গম্ভীরের সাথে যোগাযোগ করেছে বিসিসিআই। সাবেক এ ব্যাটারকে ভারতের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে বোর্ড। তবে চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের দায়িত্ব পালন করা গম্ভীর সময় নিয়েছেন। আইপিএল যাত্রা শেষ হলে বোর্ড কর্তাদের সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে তার।

আগামী ২৭ মে ভারতের কোচ হওয়ার পদে আবেদন করার শেষ দিন। আর এবারের আইপিএলের ফাইনাল ২৬ মে। অর্থাৎ তার দল কলকাতা ফাইনালে উঠলেও হাতে এক দিন সময় পাবেন গাম্ভীর। সে দিনই গাম্ভীরের কোচ হওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

তবে আন্তর্জাতিক তো দূর, ঘরোয়া ক্রিকেটেও গম্ভীরের কোচিংয়ের কোনো অভিজ্ঞতা নেই। আইপিএলেও কেবল দুটি ফ্র্যাঞ্চাইজি দলের কোচিং স্টাফের দায়িত্বে ছিলেন তিনি। ২০২২ ও ২০২৩ আইপিএলে ছিলেন লক্ষ্মৌ সুপার জায়ান্টসের পরামর্শক। দুই মৌসুমেই প্লে-অফে উঠেছিল দলটি।

এবার পরামর্শ হিসেবে আছেন কলকাতা দলের। কলকাতাও নিশ্চিত করেছে প্লে অফ। তাছাড়া ক্রিকেট ক্যারিয়ারও বেশ সমৃদ্ধ গাম্ভীরের। ভারতের হয়ে ৫৮ টেস্ট, ১৪৭ ওয়ানডে ও ৩৭টি টি-টোয়েন্টি খেলেছেন। জিতেছেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877