শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

নতুন প্রেমেও মনে পড়বে পুরোনো প্রেমের কথা……..!

নতুন প্রেমেও মনে পড়বে পুরোনো প্রেমের কথা……..!

স্বদেশ ডেস্ক : নতুন প্রেমেও পুরোনো প্রেমের অনেক কথাই মনে পড়বে। প্রেমজীবন দেখতে সহজ মনে হলেও আসলে তা মোটেও সহজ নয়। এই জীবনে এমন কিছু ঘটনা ঘটে যা কিছুসময়ের জন্য হলেও আপনাকে ভাবনায় ফেলে দেয়। কিছুদিন আগেই ব্রেকআপ হয়েছে আপনার। অনেক দিন পরই আবার নতুন করে শুরু করেছেন সবকিছু। আপনার নতুন সঙ্গীকে বেশ ভালো লাগে আর মনেরও মিল রয়েছে। দুজনের ইচ্ছাতেই কথা বলে তবে এগিয়েছেন। আগের সম্পর্কে প্রেম ছিল কিন্তু প্রায়ই নানা কারণে ঝগড়া আর সমস্যা লেগেই থাকতে। এছাড়াও কোথাও মনে হয় সম্মানটা ছিল না।
ফলে আপনি সেই সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন। কিন্তু কিছুদিন হলো আপনার হঠাৎ করেই এক্সের কথা খুব মনে পড়ছে। মিস করছেন মুহূর্তগুলো। বারবার মনে হচ্ছে ঠিক সিদ্ধান্ত নিলাম তো। অজান্তেই তুলনা করছেন। ভাবছেন তার সঙ্গে থাকলে আমার জীবনটা অন্যরকম হত। এমন হলে দেখে নিন নিজের মনকে কীভাবে বুঝবেন।
ডেটিং করছেন তো মন থেকে: কাউকে দেখাতে হবে বলে জোর করে প্রেম নয়। ডেটিং এ গেলে তা মন থেকেই করুন। ভবিষ্যতে কী হবে এসব সব সময় না ভাবাই ভাল।
আগে বুঝুন নিজের মননে: আপনি ছাড়া কেউই আপনার মনকে বিশেষ বুঝতে পারবে না। সুতরাং আবেগ বোঝার চেষ্টা করুন। কেন আপনি এখনও এক্সের প্রতি এত আবেগপ্রবণ? সেরকম হলে সোশ্যাল মিডিয়ায় পুরনো ছবি দেখা বন্ধ করুন।
বর্তমান সঙ্গীর সঙ্গে আলোচনা করুন: সম্পর্কে নিজেদের অতীত সম্বন্ধে কিছু না লুকানোই ভাল। এতে সম্পর্ক মজবুত হয়। বর্তমানের সঙ্গীকে জানান আপনার প্রাক্তনের সঙ্গে কেমন সম্পর্ক ছিল। যদি এখনও যোগাযোগ থেকে থাকে তাও জানান।
ফিরে যেতে মন চাইছে: যদি মনে হয় সম্পর্ক থেকে বেরিয়ে এসে ভুল হয়েছে তাহলে আবার ভাবুন। কারণ জোর করে কোনো সম্পর্ক টেকানো যায় না। ভাঙা সম্পর্ক জোড়া লাগানোর কথা অনেকেই বলেন। সেক্ষেত্রে জোড়া লাগাতে না চাইলে এক্সকে সোশ্যাল মিডিয়া থেকে বল্ক করে দিন। একান্ত না পারলে আবার যোগাযোগ শুরু করুন।
কষ্ট না রাখাই ভাল: অনেক সময় আপনি আপনার এক্সকে মিস করেন না, কিন্তু নিজের কিছু ভুলের জন্য নিজেই দুঃখ পান। নিজের ভাগ্যকে দোষ দেন, মনে করেন যার সঙ্গে প্রেম করছেন সে বোধহয় আপনাকে সুখী রাখতে পারবে না। তবে মনে রাখবেন জীবনে এগিয়ে যাওয়াটা খুব বেশি জরুরি। ভুল মানুষ মাত্রেই হয়। কাজই নিজের অতীত তুলে প্রশ্ন করা বন্ধ করুন। অতীতকে ভুলতে চেষ্টা করুন। এ নিয়ে মনে কষ্ট রাখবেন না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877