মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
চীনের স্কুলে হামলা, ছুরিতে ক্ষতবিক্ষত ৪০ ছাত্র-শিক্ষক

চীনের স্কুলে হামলা, ছুরিতে ক্ষতবিক্ষত ৪০ ছাত্র-শিক্ষক

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাসের ধাক্কা ঠিকমতো সামলে ওঠার আগেই ফের বিপাকে চীন। চীনের একটি প্রাইমারি স্কুলে হামলা চলে বলে জানা গেছে। ছুরি দিয়ে আঘাত করা হয়েছে স্কুলের অন্তত ৪০ জন ছাত্র ও শিক্ষককে।

চীনের গুয়াংজি প্রদেশে এই হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। চীনের একটি সরকারি সংবাদপত্র এই হামলার কথা উল্লেখ করে রিপোর্ট প্রকাশ করেছে। এই প্রাইমারি স্কুলেরই এক নিরাপত্তারক্ষী হামলা চালায় বলে জানা গেছে। গত কয়েক বছরে চীনের বিভিন্ন জায়গা থেকে ছুরি হামলার কথা শোনা গেছে। বেশিরভাগ ক্ষেত্রেই এই সব হামলার লক্ষ্য কিন্ডারগার্টেন এবং প্রাইমারি স্কুল। গণপরিবহণেও হামলা চালানো হয়।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বরে মধ্য চিনের একটি প্রাইমারি স্কুলে ছুরি হামলা চালানো হয়। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল আট ছাত্রের, আহত হয়েছিল আরও দু-জন। যে ব্যক্তি হামলা চালায় সে তার আগে বান্ধবীর চোখ খুবলে নেয়ার অপরাধে আট বছর জেল খেটেছিল।

গত বছর এপ্রিলেও চীনের হুনান প্রদেশে ছুরি হাতে এক ব্যক্তি একটি প্রাইমারি স্কুলে হামলা চালায়। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল দুজনের। ২০১৯-এর জানুয়ারি মাসে চিনের রাজধানী বেইজিং-এর একটি স্কুলে হাতুড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় আহত হয়েছিল ২০ জন ছাত্র। ২০১৮-য় চীনের উত্তর-পশ্চিমে শাংজি প্রদেশের একটি স্কুলে হামলা চালায় ওই স্কুলেরই এক সাবেক ছাত্র। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ৯ ছাত্রের।

গত কয়েক বছরে ছুরি এবং কুঠার হাতে স্কুলে হামলার ঘটনা মাঝেমধ্যেই ঘটে চলেছে চীনে। সমাজের বিরুদ্ধে প্রতিশোধ নিতেই এই সব ব্যক্তি এই ধরনের ঘটনা ঘটাচ্ছে বলে মনে করছেন মনোবিদরা।
সূত্র : এই সময়

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877