বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

র‍্যাব-১১’র ১৭ সদস্য করোনায় আক্রান্ত

র‍্যাব-১১’র ১৭ সদস্য করোনায় আক্রান্ত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‍্যাব-১১ এর দফতরের ১৭ জন সদস্যের করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘র‍্যাবের সদস্যদের মধ্যে উপসর্গ দেখা দিলেই হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে রাখা হচ্ছে। এ মুহূর্তে র‍্যাবের ৩৯ জন সদস্য আইসোলেশনে আছে। তাদের মধ্যে ১৭ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। আর এ ১৭ জন কোভিড-১৯ পজেটিভ।’

তিনি বলেন, ‘আমার সহকর্মীরা আক্রান্ত হচ্ছেন তাই আমিও নমুনা পরীক্ষা করিয়েছি। আমার রিপোর্টে কোভিড-১৯ নেগেটিভ এসেছে।’

র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন জানান, মূলত র‍্যাবের সদস্যরা জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে গিয়েছেন। ফলে র‍্যাবের কেউ যদি আক্রান্ত হয় তার থেকে যেন অন্যদের মধ্যে ছড়াতে না পারে সেজন্য নমুনা পরীক্ষা করা হয়।

এ পর্যন্ত র‍্যাবের-১১ এর ২১১ জনের নমুনা পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৯০ জনের রিপোর্ট এসেছেন। তার মধ্যে ১৭ জন কোভিড-১৯ পজেটিভ আর অন্যদের নেগেটিভ এসছে। ১২১ জনের রিপোর্ট এখনও আসেনি।

গত ২৫ মার্চ রাতে সরকার সাধারণ ছুটি ঘোষণার পর থেকেই র‍্যাব-১১ এর সদস্যরা করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, মানুষকে সচেতন করা, কর্মহীন ও অনহারে থাকা মানুষের মধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়াসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877