রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

জনগণের সেবায় এগিয়ে আসুন : চিকিৎসকদের প্রতি স্বাস্থ্যমন্ত্রী

জনগণের সেবায় এগিয়ে আসুন : চিকিৎসকদের প্রতি স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন আরো তিনজন শনাক্ত করা হয়েছে। আবার একই সময়ে সুস্থ হয়েছেন আরো ছয়জন। বুধবার দুপুরে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক অনলাইন প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য দেন।

তিনি জানান, এ পর্যন্ত বাংলাদেশে ৫৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন।

সব হাসপাতাল, প্রাইভেট চেম্বারের চিকিৎসকদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যেই  স্বাস্থ্য ব্যবস্থায় কিছুটা স্থবিরতা এসেছে। স্থমিত হয়ে গেছে চিকিৎসা। আপনারা জনগণের চিকিৎসা সেবায় এগিয়ে আসুন, চিকিৎসা শুরু করুন। আমি আশা করছি, আপনারা দেশবাসীর পাশে থাকবেন।

তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেন, ভাল থাকার জন্য, নিরাপদ থাকার জন্য আপনারা ঘরে থাকুন। সাবান পানি দিয়ে হাত ধুবেন, শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে ভিটাসিন সি জাতীয় খাবার খাবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে আইইডিসিআর ছাড়া বেশ কয়েকটি কেন্দ্রে করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়েছে। আপনাদের কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ থাকলে, সন্দেহ হলে টেস্ট করে নিন। সবাই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকুন।

তিনি জানান, আমরা ইতোমধ্যে পিপিই, মাস্কের মজুদ বৃদ্ধি করেছি। অতি প্রয়োজনীয় এই সুরক্ষা সামগ্রীগুলো সঠিকভাবে ব্যবহার করুন।

ঢাকা থেকে যারা গ্রামের বাড়িতে গেছেন তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের তথ্য রয়েছে যে আপনারা গ্রামে গিয়ে সরকারি নির্দেশনা মানছেন না। অবাধে বাইরে চলাফেরা করছেন। আমি আবারো আপনাদের উদ্দেশ্যে বলতে চাই, নির্দেশনা মেনে ঘরের মধ্যে সুরক্ষিত থাকুন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা দেশের প্রতিটি মেডিক্যাল কলেজে করোনাভাইরাস পরীক্ষার ব্যবস্থা করা হবে।

অনলাইন ব্রিফিংয়ে এবার আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক সেব্রিনা ফোরা ছিলেন না। এমআইএস’র পরিচালক ডা. হাবিবুর রহমান সাংবাদিকদের প্রশ্নের জবাবে হটলাইন নাম্বারে কল করে অশালীন বক্তব্যের ব্যাপারে বলেন, আপনারা হটলাইনে কল করে অশালীন বক্তব্য রাখবেন না। এরপর থেকে যারা এ ধরনের বক্তব্য রাখবেন তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, হটলাইনে নারী ডাক্তারের কণ্ঠ শুনলেই অনেকে করোনা সম্বন্ধে কথা না বলে আজে-বাজে কথা বলছে। কেউ নারী ডাক্তারকে বিয়ে করার প্রস্তাব দিচ্ছে, কেউ জিজ্ঞাসা করছে ওই ডাক্তারের বিয়ে হয়েছে কী না। আবার অশ্রাব্য কথা বলছে। এটা নিয়ে একজন ডাক্তার ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877