সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
এবার বর-কনের মালাবদল পেঁয়াজ-রসুনে!

এবার বর-কনের মালাবদল পেঁয়াজ-রসুনে!

স্বদেশ ডেস্ক:

পেঁয়াজের দাম দিন দিন বেড়েই চলেছে। তাইতো, বিয়েবাড়ির উপহারের তালিকায় সহজেই জায়গা করে নিয়েছে এটি। শুধু উপহার হিসেবেই নয়, বরং ফুলের মালাতেও জায়গা করে নিল পেঁয়াজ। এবার পেঁয়াজ-রসুন দিয়ে গাঁথা মালায় মালাবদল করেছেন বর-কনে। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতের বারাণসীতে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, পেঁয়াজ-রসুন দিয়ে তৈরি মালায় ফুল যে একেবারেই ছিল না এমনটা নয়। তবে সেসব ছাপিয়ে জ্বলজ্বল করেছে রান্নার এই দুই উপকরণ! এখানেই শেষ নয়, ওই বিয়েতে বর-কনেকে ঝুড়ি ঝুড়ি পেঁয়াজও উপহার দিয়েছেন আমন্ত্রিতরা।

এমন খবরে সমাজবাদী পার্টির কমল পাটেল বলেন, ‌‘গত মাস থেকে আকাশ ছোঁয়া দাম পেঁয়াজের। সোনার বদলে এখন মানুষ পেঁয়াজ কিনে জমাতে পারলে বেঁচে যায়। ফলে বিয়েতেও উপহার হিসেবে বা মালায় জায়গা করে নিচ্ছে পেঁয়াজ।’

ওই দলেরই আরেক নেতা সত্যপ্রকাশের দাবি, পেঁয়াজের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরোধিতা করেই এভাবে প্রতীকী প্রতিবাদ জানালেন দম্পতি। সমাজকে বার্তা দিলেন, যা হচ্ছে ঠিক হচ্ছে না। এভাবে মানুষের মুখের গ্রাস কেড়ে নেওয়া ঠিক নয়।

প্রসঙ্গত, পেঁয়াজের আকাশ ছোঁয়া দাম নিয়ে এর আগেও বহুবার প্রতিবাদ জানিয়েছে সমাজবাদী পার্টি। যদিও তাতে বারাণসীতে একচুলও কমেনি পেঁয়াজের দাম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877