বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

আউটডোর ডাইনিংয়ের সুদিনের অবসান হচ্ছে

আউটডোর ডাইনিংয়ের সুদিনের অবসান হচ্ছে

স্বদেশ ডেস্ক;

নিউইয়র্ক সিটির আউটডোর ডাইনিংয়ের সুদিন শেষ হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, সিটির ৪৪ ভাগের বেশি রেস্তোরাঁ পরিচালনাকারী জানাচ্ছেন যে সরকারি ফি এবং বিভ্রান্তিকর আবেদনপ্রক্রিয়ার কারণে তারা আর আউটডোর ডাইনিং সুযোগ দিতে পারছেন না।
জরিপটি পরিচালনা করে এনওয়াইসি হসপিটালিটি অ্যালায়েন্স। জরিপে সিটির ৪৭৭টি রেস্তোরাঁর মধ্যে ২১৪টি জানিয়েছে, নতুন মওসুমে তারা আউটডোর ডাইনিংয়ে অংশ নিতে পারছেন না। এর কারণ হলো, উচ্চমূল্য এবং খুবই জটিল অনুমোদন প্রক্রিয়া। তারা জানায়, এর ফলে আউটডোর ডাইনিং থেকে তাদের মুনাফা খুবই কমে যাবে।

এনওয়াইসি হসপিটালিটি অ্যালায়েন্সের নির্বাহী পরিচালক অ্যান্ড্রু রিগি জানান, ‘এই জরিপ থেকে পরিষ্কার যে খোলা স্থানে খাবারের ব্যবস্থা টিকিয়ে রাখতে হলে বিধিনিষেধে কিছু পরিবর্তন আনতে হবে।’
তিনি বলেন, বিশ্বের মধ্যে নিউ ইয়র্ক সিটি সবচেয়ে বড় এবং সেরা আউটডোর ডাইনিং চালু করার পরিকল্পনা বাস্তবায়ন করতে চাইলে কিছু করতেই হবে।
উল্লেখ্য, ইতোপূর্বে প্রকাশিত তথ্য অনুযায়ী, আউটডোর ডাইনিংয়ে চার বছর মেয়াদি লাইসেন্সের জন্য ১,০৫০ ডলার থেকে ২,১০০ ডলার ফি দিতে হবে। এছাড়া শেডের আকারের আলোকে বার্ষিক ফিও দিতে হবে।
অ্যালায়েন্স জানিয়েছে, আউটডোর ডাইনিংয়ের জন্য অন্তত ৫,০০০ রেস্তোরাঁ আবেদন করবে বলে তারা প্রত্যাশা করেছিল। কিন্তু ৩ আগস্টের শেষ সময় পর্যন্ত আবেদন পাওয়া গেছে মাত্র ২,৬০০-এর মতো।
অ্যালায়েন্স আশঙ্কা প্রকাশ করেছে যে জটিল বিধিনিষেধের কারণে অনেক আবেদন বাতিল হতে পারে। ফলে সার্বিকভাবে আবেদনের সংখ্যা হবে হতাশাজনক।
যারা আবেদন করেনি, তাদের ৪০ ভাগ জানিয়েছে, জটিল বিধিনিষেধের কারণেই তারা তা থেকে বিরত থেকেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877