বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়ার নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ ১০ সাবেক সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা ড. মুহাম্মদ ইউনূসের সংবর্ধনা : বৈষম্যবিরোধী প্রবাসী ও নাগরিক সমাজ-এর মতবিনিময় সভা আজকের রাশিফল ১৯ সেপ্টেম্বর এবার লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণে নিহত ২০vv আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ গ্রেপ্তার বৈদেশিক মুদ্রার মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হক রিমান্ডে বাংলাদেশের ভারতকে হারানোর মিশন শুরু হচ্ছে আজ খোলা বাজারে কমেছে ডলারের দাম
কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা

কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা

স্বদেশ ডেস্ক:

চলতি বছর দূর্গা পুজায় বাংলাদেশ থেকে ভারতে ইলিশ রপ্তানি না করায় কলকাতা ও দিল্লিতে বেড়েছে ইলিশের দাম। কলকাতার বাজারে কেজিপ্রতি সাড়ে ৩ হাজার রুপিতে বিক্রি হচ্ছে পদ্মার ইলিশ, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫ হাজার টাকা। দিল্লিতে দাম কিছুটা কম, সেখানকার বাজারে বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে, বাংলাদেশি মুদ্রায় যা ৪ হাজার টাকার বেশি। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

কলকাতার বিখ্যাত গড়িয়াহাট বাজারের একজন পাইকারি মাছবিক্রেতা নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, গোপন চ্যানেলে অবৈধভাবে মাছ ভারতে আসছে। এখন চাহিদার কারণে দাম একটু বেশিই হয়েছে। উৎসব শেষ হলে এক মাস পরে দাম কমবে বলেও জানান তিনি।

আগে কলকাতা ও দিল্লিতে প্রতি কেজি ইলিশ বিক্রি হতো ১২০০ থেকে ১৫০০ রুপিতে। তবে বাংলাদেশ থেকে রপ্তানিতে নিষেধাজ্ঞা জারির পর সেখানে দাম এখন আকাশচুম্বী।

আমিতা মুখার্জি নামে কলকাতার এক বাসিন্দা বলেন, সাড়ে ৩ হাজার রুপি নিয়ে ইলিশ কিনেছেন। কারণ এই সময়টাতে বাড়ির সবাই ইলিশ খেতে চায়। কিন্তু দাম বেশি হওয়ায় তারা বিপাকে পড়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877