মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

স্বদেশ ডেস্ক

লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বে শুক্রবার ভারতে ১৩ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৮টি আসনে ভোট।

কেরালায় সব আসনে ও উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, আসাম, বিহার, ছত্তিশগড়, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর, মণিপুর, ত্রিপুরা ও পশ্চিমবঙ্গের কিছু কেন্দ্রে ভোট। মধ্যপ্রদেশের বেতুলে বিএসপি প্রার্থীর মৃত্যুর ফলে ভোট স্থগিত হয়ে গেছে।

শুক্রবারই রাহুল গান্ধী, ওম বিড়লা, শশী থারুর, ভূপেশ বাঘেল, হেমা মালিনী, ছোট পর্দায় রামের ভূমিকায় অভিনয় করা অরুণ গোভিলের ভাগ্যনির্ধারণ হয়ে যাবে। এদিন পশ্চিমবঙ্গের দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে ভোট।

বিরোধীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ দু’টি রাজ্য কর্ণাটক ও কেরালায় এদিন ভোট হচ্ছে। কেরালায় ২০টি ও কর্ণাটকে ১৪টি আসনে ভোট। কর্ণাটকে এখন কংগ্রেস ক্ষমতায় এবং কেরালায় বাম জোট।  কর্ণাটকে বিজেপি ও সাবেক প্রধানমন্ত্রী দেবগৌড়ার পার্টি জেডি এসের মধ্যে জোট হয়েছে। কংগ্রেস এখানে আসন বাড়াতে চায়। ফলে চিত্তাকর্ষক লড়াই হচ্ছে কর্ণাটকে।

কেরালায় বিজেপি-ও এবার শক্তিশালী প্রার্থী দিয়েছে। শশী থারুরের বিপক্ষে আছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। ওয়ানাড়ে রাহুল গান্ধীকে সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজার স্ত্রী অ্যানি রাজার বিরুদ্ধে লড়তে হচ্ছে।

শুক্রবার দ্বিতীয় দফার ভোটে লড়ছেন দুই সাবেক মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ও জেডি এসের কুমারস্বামী। এছাড়া আছেন সাবেক মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভব, কংগ্রেসের সাধারণ সম্পাদক সি পি জোশী। অভিনেত্রী হেমামালিনী মথুরা কেন্দ্র থেকে ও অরুণ গোভিল মিরাট কেন্দ্র থেকে লড়ছেন।

সূত্র : ডয়েচে ভেলে

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877