বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

ট্রাম্প বিশ্বের জন্য হুমকি: সাদিক খান

ট্রাম্প বিশ্বের জন্য হুমকি: সাদিক খান

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিশ্বের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন লন্ডনের মেয়র সাদিক খান। ট্রাম্পের ব্রিটেন সফরের প্রতিবাদে মেয়র সাদিক খান ওই মন্তব্য করেন।

স্কাই নিউজ টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে সাদিক খান আরও বলেন, ট্রাম্পের জন্য লাল গালিচা বিছানোর কথা ভাবতেও পারি না। ভাবতেও পারছি না ট্রাম্পের ব্রিটেন সফর ‘রাষ্ট্রীয়’ বা আনুষ্ঠানিক সফর হবে।

সাদিক খান বলেন, আমি মনে করি ট্রাম্পের অনেক নীতিই ভুল এবং লন্ডনে আমাদের নীতিমালার বিপরীত।

লন্ডনের প্রথম মুসলমান মেয়র সাদিক খান অনেক আগে থেকেই ট্রাম্পের নীতির কড়া সমালোচক। লন্ডনে প্রবেশ করার কয়েক মিনিট আগে ট্রাম্প মেয়র সাদিক খানের সমালোচনা করে একটি টুইট বার্তা দেন। ওই বার্তায় তিনি সাদিক খানকে ‘পুরোপুরি পরাজিত’ বলে মন্তব্য করেন। সাদিক খান অবশ্য ট্রাম্পের বার্তাকে শিশুসুলভ অবমাননা বলে অভিহিত করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল ৩ জুন কড়া নিরাপত্তার মধ্যে লন্ডনে প্রবেশ করেছেন। তার ওই সফরের বিরুদ্ধে যুদ্ধ বিরোধী, ইসলামি, বর্ণবাদ বিরোধী, পরমাণু অস্ত্র বিরোধী বিভিন্ন শ্রেণী ও পর্যায়ের রাজনৈতিক ও মানবাধিকার সংগঠনসহ বুদ্ধিজীবীরা প্রতিবাদ-বিক্ষোভ করছেন। মঙ্গলবারও লন্ডন, মানচেস্টার, বেলফাস্ট এবং বার্মিংহাম শহরসহ বিভিন্ন শহরে বিক্ষোভ হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877