মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
সিডনির গির্জায় সন্ত্রাসী হামলা : কিশোর আটক

সিডনির গির্জায় সন্ত্রাসী হামলা : কিশোর আটক

স্বদেশ ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনির একটি গির্জায় ছুরিকাঘাতে কয়েকজনকে আহত করার পর এক কিশোরকে (১৬) আটক করেছে পুলিশ।

সোমবার গির্জাটি থেকে সরাসরি সম্প্রচার হওয়া ধর্মীয় বক্তব্য রাখার সময় একজন বিশপ, একজন যাজক এবং সেখানে উপস্থিত প্রার্থনাকারীদের অনেকেই হামলায় আহত হন।

গির্জায় প্রার্থনাকারীরা সন্দেহভাজন কিশোরটিকে বাধা দেয় এবং পুলিশ তাকে আটক করে।

এই হামলাকে সন্ত্রাসী ঘটনা বলে অভিহিত করায় তদন্তকারীরা আক্রমণকারীর সঠিক উদ্দেশ্য সম্পর্কে তদন্ত করার জন্য আরো ক্ষমতা ও শক্তি পাচ্ছে।

এই আসিরিয়ান অর্থডক্স চার্চের ভিডিওতে দেখা যাচ্ছে যে এক ব্যক্তি প্রার্থনার বেদির দিকে হেঁটে যাচ্ছে।

এই অভিযুক্ত আক্রমণকারী একজন যাজককে জড়িয়ে ধরে তাকে বেশ কয়েকবার ছুরিকাঘাত করতে দেখা যায়। তারপর ওই গির্জার লোকজন দৌড়ে গিয়ে যাজককে সাহায্য করেন। সিডিনির এই ক্রাইস্ট, দ্য গুড শেফার্ড চার্চে সমবেত লোকজনের কণ্ঠে তখন ভয়ার্ত চিৎকার শোনা যায়।

আহতদের মধ্যে ছিলেন একজন শীর্ষ স্থানীয় ক্রিশ্চিয়ান নেতা বিশপ মার মারি ইম্যানুয়েল। আরো ছিলের গির্জার যাজক এবং কয়েকজন ভক্ত। তবে আহতদের মধ্যে কেউ গুরুতর জখম হয়নি।

গির্জার বাইরে এই হামলায় ক্ষুব্ধ মানুষের সাথে পুলিশের সংঘর্ষ হয়। তারা সন্দেহভাজন কিশোরটির ওপর প্রতিশোধ নেয়ার জন্য বলে, ‘তাকে বাইরে নিয়ে আসুন’।

বিভিন্ন ধর্মের নেতাদের একটি দল সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করেন এবং এলাকায় শান্তির আহ্বান জানান। সিডনির পশ্চিমাঞ্চল হচ্ছে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি সাংস্কৃতিক ও ধর্মীয়ভাবে বৈচিত্রপূর্ণ এলাকা।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ সংবাদদাতাদের মঙ্গলবার বলেন, ‘আমাদের সমাজে হিংসা-হানাহানির কোনো স্থান নেই। সহিংস উগ্রবাদের কোনো স্থান নেই। আমরা শান্তিপ্রিয় জাতি। সমাজ এবং রাষ্ট্রের জন্য এটাই একতাবদ্ধ হওয়ার সময়।’

সূত্র : ভয়েস অব আমেরিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877