মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

ভারতীয় দলের সংবাদ সম্মেলন বয়কট গণমাধ্যমকর্মীদের

ভারতীয় দলের সংবাদ সম্মেলন বয়কট গণমাধ্যমকর্মীদের

বিশ্বকাপ অভিযান শুরুর ঠিক আগে ভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে কার্যত সংঘাত বেঁধে গেল টিম ইন্ডিয়ার। নিতান্ত তিক্ততার পর্যায়ে না পৌঁছলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিরাটদের মাঠে নামার দিন দুই আগে সংবাদমাধ্যের টিম ইন্ডিয়ার সংবাদ সম্মেলন বয়কট করার ঘটনা মোটেও ইতিবাচক বিষয় নয়।

বিশ্বকাপ এলেই ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে ক্রিকেট দল এবং ম্যানেজমেন্টের সম্পর্ক কিছুটা সাপে-নেউলে হয়ে যায়। ২০১৫ সালের বিশ্বকাপেও ঠিক এই ঘটনা ঘটেছিল।

ম্যাচের দুই দিন আগে গতকাল সোমবার হ্যাম্পশায়ারের সাউদাম্পটনে কনফারেন্স রুমে উপস্থিত সংবাদমাধ্যমের প্রতিনিধিরা আশা করেছিলেন যে, হয়তোবা কোচ, সাপোর্ট স্টাফ নয়তো সিনিয়র কোনো ক্রিকেটার সাংবাদিকদের মুখোমুখি হবেন।

তবে গতকাল সোমবার যে গণমাধ্যম কর্মীদের যে অভিজ্ঞতা হলো- তা অভাবনীয়ই বটে। ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার অপেক্ষমান সাংবাদিকদের জানিয়ে দেন, দলের কেউ নন, সংবাদ সম্মেলনে আসবেন তিন নেট বোলার দীপক চাহার, আবেশ খান ও খলিল আহমেদ।

ভারতীয় দলের পক্ষ থেকে যুক্তি দেখানো হয়েছে, যেহেতু চাহার ও আবেশ মঙ্গলবারই দেশে ফিরবেন (খলিল থাকছেন দলের সঙ্গে), তাই তাদের এই সুযোগ পাওয়া উচিত।

মিডিয়া ম্যানেজারের এই যুক্তি নিতান্ত হাস্যকর বলে মনে হয় সাংবাদিকদের। কেননা, দল নিয়ে কোনও কথা বলার এখতিয়ার নেই নেট বোলারদের। এমন কি তারা দলের সাধারণ তথ্যাবলীও সঠিকভাবে জানেন বলে মনে হয় না।

এই অবস্থায় সাংবাদিকদের তরফে স্পষ্ট জানানো হয় যে, দল যদি চায়, তবে সাংবাদিক সম্মেলন বাতিল করতে পারে। তবে এমন অনৈতিক বিষয় বরদাস্ত করা সম্ভব নয়। সাংবাদিকরা বয়কটের রাস্তায় হাঁটায় শেষমেশ বাতিল হয় সোমবারের সাংবাদিক সম্মেলন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877