বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

সায়মা ওয়াজেদকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধানের অভিনন্দন

সায়মা ওয়াজেদকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধানের অভিনন্দন

স্বদেশ ডেস্ক:

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক হিসেবে মনোনিত হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মেয়ে ড. সায়মা ওয়াজেদ পুতুলকে অভিনন্দন জানিয়েছেন সংস্থাটির প্রধান টেড্রোস আধানম গেব্রিয়াসুস। আজ মঙ্গলবার তার অফিশিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে তিনি এই অভিনন্দন জানান।

টুইটে তিনি লেখেন, ‘ডব্লিউএইচওএসইএআরও (বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়া) এর আঞ্চলিক পরিচালক হওয়ায় আমি ড. সায়মা ওয়াজেদকে উষ্ণ অভিনন্দন জানাই। আপনার ওপর দক্ষিণ পূর্ব এশিয়ার সদস্য রাষ্ট্র ও নির্বাহী পরিষদের সদস্যদের আস্থা ও বিশ্বাস রয়েছে। ১১টি দেশের ২০০ কোটি মানুষের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে কাজ করার জন্য আপনার ওপর বিশ্বাস রাখছে সবাই। এই অঞ্চলে স্বাস্থ্য বিষয়ক চ্যালেঞ্জ অত্যন্ত বৈচিত্রময়। আপনি অবশ্যই একা নন। আঞ্চলিক দপ্তরের দারুণ প্রতিভাবান ও নিষ্ঠাবান একটি দল আপনাকে পূর্ণ সমর্থন দেবে। আপনার ওপর আমার ও সদর দপ্তরের অন্যান্য সহকর্মীদেরও পূর্ণ সমর্থন ও আস্থা আছে। আপনার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি আমি।’

এসইএআরও বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৬টি আঞ্চলিক অফিসের মধ্যে একটি, যা সদস্য দেশগুলোর প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত। গত বছর এই সংস্থার আঞ্চলিক পরিচালক হিসেবে ড. সায়মা ওয়াজেদকে মনোনিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন ১৯৯৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যারি বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক এবং ২০০২ সালে ক্লিনিক্যাল মনস্তত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৪ সালে স্কুল সাইকোলজির ওপর বিশেষজ্ঞ ডিগ্রি অর্জন করেন। ব্যারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় তিনি বাংলাদেশের নারীদের উন্নয়নের ওপর গবেষণা করেন। এ বিষয়ে তার গবেষণাকর্ম ফ্লোরিডার অ্যাকাডেমি অব সায়েন্সের কাছ থেকে শ্রেষ্ঠ সায়েন্টিফিক উপস্থাপনা হিসেবে স্বীকৃতি লাভ করে।

সায়মা ওয়াজেদ ২০০৮ সাল থেকে শিশুদের অটিজম এবং স্নায়ুবিক জটিলতা সংক্রান্ত বিষয়ের ওপর কাজ করছেন। তিনি ২০১১ সালে ঢাকায় অটিজম বিষয়ক প্রথম দক্ষিণ এশীয় সম্মেলন আয়োজন করেন। ২০১৩ সাল থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় মানসিক স্বাস্থ্যের বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কাজ করছেন। যার স্বীকৃতিস্বরূপ, বিশ্ব সংস্থা কর্তৃক ২০১৪ সালে ডব্লিউএইচ ও অ্যাক্সিলেন্স পুরস্কারে ভূষিত হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877