বুধবার, ১৫ মে ২০২৪, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোভিড-১৯ মহামারির পর থেকে প্রথমবারের মতো সিটিতে ভাড়া বৃদ্ধির হার কমল

কোভিড-১৯ মহামারির পর থেকে প্রথমবারের মতো সিটিতে ভাড়া বৃদ্ধির হার কমল

স্বদেশ ডেস্ক:

কোভিড-১৯ মহামারির পর থেকে প্রথমবারের মতো নিউইয়র্ক সিটিতে আগের বছরের নভেম্বরের তুলনায় গত মাসে ভাড়া বৃদ্ধির হার কমেছে। গত নভেম্বরে তা ছিল ২.৯ ভাগ। অর্থাৎ করোনার পর এই প্রথম ভাড়া বৃদ্ধির হার ৩ ভাগের কম থাকল।

রিয়েল এস্টেট প্রতিষ্ঠান স্ট্রিটইজি এই খবর প্রকাশ করেছে। তাদের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালের নভেম্বরের তুলনায় গড় বাড়ি ভাড়া ৩,৬০০ ডলার থেকে কমে গত মাসে হয়েছে ৩,৫০০ ডলার।

ভাড়ার প্রবৃদ্ধি মন্থর হওয়াতে নিউইয়র্ক সিটিজুড়ে আরো বাড়ি সহজলভ্য হওয়ার বিষয়টিই প্রতিফলিত করছে বলে জরিপে অভিমত প্রকাশ করা হয়। আগের বছরের একই সময়ের তুলনায় ভাড়া বাড়ির সংখ্যা ৮.৬ ভাগ বাড়ার ফলে দুই বছরের মধ্যে ভাড়ায় ছাড়া সর্বোচ্চ অবস্থায় উপনীত হয়েছে। সমীক্ষায় দেখা গেছে, ১৯.৯ ভাগ তথা প্রায় ৬,৪১০টি ভাড়া বাড়ি নভেম্বরে অন্তত এক মাস ভাড়া মুক্ত সুবিধার কথা ঘোষণা করেছে। আগের বছরের তুলনায় তা ১৪.৩ ভাগ বৃদ্ধি। আর ২০২১ সালের জুলাইয়ের পর থেকে এটিই সর্বোচ্চ হার।

নিউইয়র্ক সিটিজুড়ে ভাড়ায় ছাড় বৃদ্ধি দৃশ্যত এই ইঙ্গিত দিচ্ছে যে ভাড়ার প্রবৃদ্ধির মন্থরতা ২০২৪ সালেও বহাল থাকবে।

তবে একমাত্র বরা হিসেবে কুইন্সেই ভাড়া প্রবৃদ্ধিতে মন্থরতা দেখা দেয়নি। গত বছরের নভেম্বরের তুলনায় চলতি বছরের একই মাসে ভাড়া বেড়েছে ১১.৫ ভাগ। অর্থাৎ গত বছরের নভেম্বরে ভাড়া যেখানে ছিল ২,৬০০ ডলার, সেখানে গত মাসে হয়েছে ২,৮৯৯ ডলার।
এর বড় কারণ হলো, এই বরায় ভাড়ার চাহিদা এখনো প্রবল রয়ে গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877