শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিপিএল অফ ইউএসএ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান

বিপিএল অফ ইউএসএ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান

স্বদেশ রিপোর্ট ॥ গত ২৯ সেপ্টেম্বর রবিবার নিউ ইর্য়কে কুইন্সের জ্যামাইকায় ড. আর ড্রু মাঠে বেশ জাঁকজমক আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো বিপিএল অফ ইউএসএ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উৎসব গ্রুপ সিইও রায়হান জামান, টাইম টেলিভিশনের সিইও ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, এনওয়াই ইন্সুরেন্সের সিইও শাাহ নেওয়াজ, নিউইর্য়ক ষ্টেট অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ৩৭ এর প্রার্থী মেরী জোবাইদা, নিউইর্য়ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ২৪ থেকে কাউন্সিলম্যান প্রার্থী ফখরুল ইসলাম দেলোয়ার, চীফ মার্কেটিং অফিসার অব উৎসব গ্রুপ সৈয়দ আল-আমিন রাসেল, টাইম টেলিভিশনের অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, অলিভ আহমেদ, প্রাক্তন জাতীয় ক্রিকেটার ইউসুফ বাবু, হাফিজুর রহমান সানি ও সাজিদ হাসান।
মাঠে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিততে, বিপিএল এর সহ-সভাপতি মাসুম রহমানের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিপিএল এর সভাপতি সুমন খান সবাইকে কষ্ট করে আসার জন্য আগত অতিথি এবং উপস্থিত দর্শকদের ধন্যবাদ জানান। ভালো একটা টুর্নামেন্ট উপহার দেওয়া এবং আগামী বছর উৎসব গ্রুপ এবং টাইম টেলিভিশনকে নিয়ে আরো বড় আকারে খেলার আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন। উৎসব গ্রুপ সিইও রায়হান জামান বিপিএল কমিটি, টাইম টিভি এবং আগত অতিথিকে ধন্যবাদ দিয়ে বিপিএল কে অন্য উচ্চতায় নিয়ে যাবার কথা বলেন, সেই সাথে আরো বলেন, বিপিএল নাইটে বড় ধরনের চমক আছে বলে জানান। টাইম টেলিভিশনের সিইও ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের বিপিএল এর সভাপতি সুমন খানকে ধন্যবাদ জানান। উৎসব গ্রুপ সিইও রায়হান জামানকে বিশেষভাবে ধন্যবাদ জানান বিপিএলকে সুন্দরভাবে প্রমোট করার জন্য। তিনি আরো বলেন আগামীতে বিপিএল কমিটি, উৎসব গ্রুপ ও টাইম টিভি এক সাথে কাজ করলে বিপিএল কে আরো অনেক বেশী দর্শকদের কাছে পৌছানো সম্ভব হবে। এনওয়াই ইন্সুরেন্সের সিইও শাাহ নেওয়াজ টাইম টিভিকে খেলাগুলো সরাসরি সম্প্রসার করার জন্য ধন্যবাদ জানান। বিপিএল এর উন্নতি কামনা করেন।
নিউইর্য়ক ষ্টেট অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ৩৭ এর অ্যাসেম্বলীওম্যান প্রার্থী মেরী জোবাইদা বাংলাদেশ থেকে এসে এখানে যে ক্রিকেট খেলা হচ্ছে, এজন্য সকল খেলোয়াড়কে ধন্যবাদ জানান। নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে ক্রিকেটকে দেওয়ার আহবান জানান। নিউইর্য়ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ২৪ থেকে কাউন্সিলম্যান প্রার্থী ফখরুল ইসলাম দেলোয়ার শত ব্যস্ততার মাঝেও সবাই যে ক্রিকেট খেলছে, এজন্য প্রশংসা করেন। আগামীতে এই ধরনের আয়োজনে সিটি ও ষ্টেট লেভেলে যে ধরনের সহযোগীতা প্রয়োজন, তা সকলকে নিয়ে করে দেওয়ার কথা ব্যক্ত করেন। চীফ মার্কেটিং অফিসার অব উৎসব গ্রুপ সৈয়দ আল-আমিন রাসেল বিপিএল কমিটিকে অনুুরোধ জানান নিজেদের খেলার পাশাপাশি নতুন প্রজন্মকে যেন সম্পৃক্ত করা হয়, তাদের ভিতর যেন আগ্রহ তৈরী করা হয়, যাতে করে তারাও যেন মাঠে এসে খেলা দেখে। টাইম টেলিভিশনের অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরো সুন্দর আয়োজন হবে বলে জানান। অলিভ আহমেদ কমিউনিকেশন এজেন্সি ম্যাডোনার পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে বিপিএল এর পাশে থেকে সহযোগিতা করবেন, সে কথাও জানান। প্রাক্তন জাতীয় ক্রিকেটার ইউসুফ বাবু কয়েকটি পরামর্শ দিয়ে বলেন, নিজেদের জন্য না খেলে, ক্রিকেটের জন্য ইর্য়ুথ প্রোগ্রাম চালু করা, কোচ প্রোগ্রাম চালু করা এবং আম্প্যায়ার প্রোগ্রাম চালু করা যাতে করে ক্রিকেট খেলা আরো প্রসার হবে। বিপিএল সিনিয়র সহ-সভাপতি তানভীর চৌধুরী (বাবু) সেলিব্যাটি ক্রিকেট ম্যাচ এর ফরমেট টি-১৫ এর বিস্তারিত জানান, বিপিএলকে সহযোগিতা করার জন্য সকলকে ধন্যবাদ দেন।
এরপর আগত অতিথিদের নিয়ে উৎসব গ্রুপ সিইও রায়হান জামান ও টাইম টেলিভিশনের সিইও ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের বেলুন উড়িয়ে বিপিএল ২০১৯-এর উদ্বোধনী ঘোষনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিটি দলের স্বত্বাধিকারী এবং খেলোয়াড়রা ছাড়াও আরো উপস্থিত ছিলেন সাপ্তাহিক পরিচয়ের নাজমুল আহসান, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, জাতীয় দলের ফুটবলার বখতিয়ার, জাতীয় দলের হকি খেলোয়ার জাহিদ বিশ্বাস, বাকানার সভাপতি মামুনুল মালিক, বিসিএল অফ ইউএসএ এর প্রেসিেেডন্ট আরিফুল ভূইয়ান জিয়া, হেরিটেজ এয়ার এক্সপ্রেস এর সুলতান আহমেদ, ষ্টার কাবাবের শিবলী নোমানী, অভিনেতা সুলতান বোখারী, প্রনয় শুভ্র দাস, রাহী আহমেদ, অমিত, মাসুম, তানভীর ভূঁইয়ান, পলাশ, সোহাগ খান, শামীম ইমাম, মনি খান, মো: উল্লাহ, বিগ মো, মো: জাসেম সহ আরো অনেকে।
এরপর উৎসব গ্রুপ একাদশ ও রেন্ডি বি সিগ্যাল একাদশের মধ্যে সেলিব্যাটি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। সেখানে ছিল প্রাক্তন খেলোয়ার এর মিলন মেলা। টসে জিতে উৎসব গ্রুপ একাদশের অধিনায়ক সাজিদ হাসান ব্যাটিং এর সিদ্ধান্ত নেন। ১৫ ওভারের নির্ধারিত খেলায় ৮ উইকেট হারিয়ে ১১৬ রান করতে সক্ষম হন। জাহিদ বিশ্বাস তাদের পক্ষে সর্বোচ্চ ২৪ বলে ৩১ রান করেন। রেন্ডি বি সিগ্যাল এর পক্ষে পলাশ নেন ৩ উইকেট। জবাবে রেন্ডি বি সিগ্যাল খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারতে থাকে। দলীয় ইনিংস থামে ৮০ রানে ৮ উইকেট হারিয়ে। জামান করেন সর্বোচ্চ ২১ রান করেন। তাদের বিপক্ষে উৎসব গ্রুপ এর জাহিদ তুলে নেন ৩ উইকেট। অলরাউন্ডার পারফর্মিং এর জন্য উৎসব গ্রুপ এর জাহিদ বিশ্বাসকে বিপিএল এর সভাপতি সুমন খান ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন।
জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড়দের নিয়ে এতো সুন্দর আয়োজন করার জন্য উৎসব গ্রুপ একাদশের অধিনায়ক সাজিদ হাসান এবং রেন্ডি বি সিগ্যাল একাদশের অধিনায়ক হাফিজুর রহমান সানি বিপিএল কমিটিকে ধন্যবাদ জানান, খেলাটি সরাসরি সম্প্রসারের জন্য টাইম টেলিভিশনকে ধন্যবাদ জানান। তারা আরো বলেন বিপিএল এর আয়োজনের সাথে আছেন এবং নতুন প্রজন্মের কাছে ক্রিকেটকে আগ্রহী করে তোলা, অনুশীলনের ব্যবস্থা করা, এগুলো নিয়ে ভবিষ্যতে কাজ করার পরিকল্পনার কথা জানান।
উৎসব গ্রুপ একাদশ: সাজিদ হাসান (অধিনায়ক), বখতিয়ার (উইকেট কিপার), জাহিদ বিশ্বাস, গাজী সালাউদ্দিন, হুমায়ুন, প্রিন্স, বাবু, হাবিব, বাবু রোহান)। রেন্ডি বি সিগ্যাল একাদশ: হাফিজুর রহমান সানি (অধিনায়ক), জুয়েল (উইকেট কিপার), রোমেল, পলাশ, প্রিন্স, জিয়া, তুহিন, ফয়সাল, ডালিম, বাপ্পি, জামান, সামি। আম্প্যায়ার: অনিন্দ্য, অমিত, মাসুম। ধারাভাষ্যকার: খন্দকার ও মৃন্ময়।
আসন্ন বিপিএল এর দলগুলো হচ্ছে- ঢাকা গ্লাডিয়েটরস্্, মুন্সিগঞ্জ উইজার্ড, বিক্রমপুর কিংস এলেভেন, বরিশাল রয়েলস্ দিনাজপুর ডায়নামাইটস্, ঢাকা ভাইপারস্্, খুলনা এ্যাভেন্জার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস্, নোয়াখালী লিজেন্ড, নোয়াখালী নেমেসিস, সিলেট সুপার কিংস্্ এবং চিটাগং পোর্ট সিটি ওয়ারিয়স্্। প্রতিটি দল ৪টি গ্রুপ এবং প্রতিটি টিম ডাবল রবীন লীগ ভিত্তিেেত গ্রুপ পর্যায়ে মোট ৪টি ম্যাচ খেলবে। প্রতিটি গ্রুপ থেকে থেকে ২টি টিম নক আউট পর্বে উন্নীত হবে। সর্বমোট খেলা হবে ৩১টি এবং খেলার জন্য সর্বমোট ৫টি মাঠ ব্যবহার করা হবে। মাঠগুলো হচ্ছে- আইডেল ওয়াইল্ড ক্রিকেট ফিল্ড, বেইজলি ১,৩,৪, এবং ড. আর ড্রু। অক্টোবরের ৫, ৬ ও ১২ তারিখে গ্রুপ পর্যায়ের খেলা, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল এবং অক্টোবরের ১৩ তারিখে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। টাইম টেলিভিশন ফাইনাল, সেমি ফাইনাল, কোয়াটার ফাইনাল এবং গ্রুপ পর্ব থেকে মোট ৫টি খেলা সরাসরি সম্প্রসার করবে। আগামী ৫ অক্টোবর বিপিএল এর প্রথম খেলা অনুষ্ঠিত হবে আইডেল ওয়াইল্ড ক্রিকেট ফিল্ডে এবং টাইম টেলিভিশন খেলাটি সরাসরি সম্প্রসার করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877