বুধবার, ২২ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

প্রেসিডেন্ট আলভির সাথে কী আলোচনা হলো ইমরানের খানের?

প্রেসিডেন্ট আলভির সাথে কী আলোচনা হলো ইমরানের খানের?

স্বদেশ ডেস্ক:

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির সাথে একটি দীর্ঘ বৈঠক করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইসলামাবাদের পুলিশ লাইনস অতিথিশালায় বৈঠকটি অনুষ্ঠিত হয়। পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেফতারকে ‘বেআইনি’ ঘোষণার পর কয়েক ঘণ্টাব্যাপী বৈঠকটি চলে।

আজ শুক্রবার জামিন শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার আগপর্যন্ত ইমরান খান ওই অতিথিশালাতেই ছিলেন।

সূত্র বলছে, প্রেসিডেন্ট আলভি পিটিআইয়ের প্রধানকে দেশের পরিস্থিতি, গ্রেফতার নিয়ে তার সাথে সামরিক কর্তৃপক্ষের যোগাযোগ এবং এর পরিপ্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন।

সূত্র আরো বলেছে, ইমরান খান পরে গিলগিত বালতিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে অতিথিশালায় ডেকে পাঠান। তিনিও (খালিদ) ওই বৈঠকে যোগ দেন। দুই ঘণ্টার বেশি সময়ের ওই বৈঠক মাঝরাত পর্যন্ত চলেছে।

আরিফ আলভি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকেও একটি চিঠি লিখেছেন। ইমরানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে যে কায়দায় গ্রেফতার করা হয়েছে, তা নিয়ে হতাশা প্রকাশ করেছেন তিনি।

ইমরান খানকে গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয়। দেশটির জাতীয় জবাবদিহি ব্যুরো (ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-এনএবি) আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় আধা সামরিক বাহিনী রেঞ্জার্সের সহায়তায় তাকে গ্রেফতার করে। পরদিন বুধবার বিশেষ আদালত (অ্যাকাউন্টেবিলিটি কোর্ট) এই মামলায় ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ইমরান খানকে গ্রেফতারের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করে তার দল পিটিআই। এ আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল পাকিস্তানের সুপ্রিম কোর্টে শুনানি হয়। আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের গ্রেফতার ‘বেআইনি’ ঘোষণা করেন দেশটির সর্বোচ্চ আদালত। একইসাথে তাকে আজ শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার নির্দেশ দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877