শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, ২০ অঞ্চলের নদীবন্দরে সতর্ক সংকেত

৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, ২০ অঞ্চলের নদীবন্দরে সতর্ক সংকেত

স্বদেশ ডেস্ক:

দেশের ২০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি. মি. বেগে বৃষ্টি বা বজ্রসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে। একইসাথে এসব অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

রোববার সকালে আবহাওয়াবিদ মো: আবদুল হামিদ মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম উত্তর-উত্তর পশ্চিম দিক দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি. মি. বেগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গত কয়েক দিন ধরে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ওঠে জনজীবন। বৃষ্টির জন্য ইসতেসকার নামাজও আদায় করা হয় দেশের বিভিন্ন অঞ্চলে। এরপর হালকা বৃষ্টিরও দেখা মেলে। এর ফলে দুই দিন ধরে তাপমাত্রা কিছুটা কমে আসে।

এদিকে রোববার সকাল থেকেই রাজধানী ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। পুরো আকাশ কালো মেঘে ছেয়ে রয়েছে। সঙ্গে রয়েছে ভ্যাপসা গরম অনুভূতি। পরিস্থিতি এমন, যেকোনো সময় বৃষ্টিপাত শুরু হতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877