রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
৩ সিটিতে নৌকার নতুন মাঝি

৩ সিটিতে নৌকার নতুন মাঝি

স্বদেশ ডেস্ক:

আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে দুই সিটি করপোরেশন নির্বাচনে আগের প্রার্থী বহাল রাখলেও তিনি সিটিতে প্রার্থী বদল করেছে আওয়ামী লীগ।

আজ শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাদের চূড়ান্ত করা হয়। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির সাধারণ সম্পাদক ও মনোনয়ন বোর্ডের সদস্য ওবায়দুল কাদের। এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়। সভায় সভাপতিত্বে করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাঁচ সিটিতে আওয়ামী লীগের মনোনয়নর পাওয়ারা হলেন সিলেটে আনোয়ারুজ্জামান চৌধুরী, বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত, খুলনায় তালুকদার আব্দুল খালেক, রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও গাজীপুরে আজমত উল্লাহ খান। এর মধ্যে এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও তালুকদার আব্দুল খালেক মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। বাকি তিনজন অর্থাৎ আনোয়ারুজ্জামান চৌধুরী আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত ও আজমত উল্লাহ খান সিটি নির্বাচনে আওয়ামী লীগের নতুন প্রার্থী।
আওয়ামী লীগ সূত্রে জানা যায়, গত সিটি নির্বাচনে সিলেট থেকে মনোনয়ন পেয়েছিলেন সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। তিনি বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর কাছে হেরে যান। ২০২০ সালের ১৫ জন মারা যান সিলেট আওয়ামী লীগের হেভিওয়েট এ নেতা। তার স্থানে এবার নৌকার মাঝি হলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

অন্যদিকে, বরিশাল সিটিতে বর্তমানে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর স্থলে তার চাচা, আওয়ামী যুবলীগের সদস্য খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেওয়া হয়েছে। আর গাজীপুর সিটিতে মেয়র ছিলেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তাকে দল ও মেয়র পদ থেকে বহিষ্কার করা হয়।  এরপর এ সিটিতে ভারপ্রাপ্ত মেয়র করা হয় আসাদুর রহমান কিরণকে। তবে জাহাঙ্গীর কিংবা কিরণকে মনোনয়ন না দিয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানকে এ সিটিতে মনোনয়ন দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আরও উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মো. রাশিদুল আলম, জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ড. আবদুস সোবহান গোলাপ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877