রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
তেজগাঁওয়ে বস্তিতে পুড়েছে অর্ধশতাধিক ঘর

তেজগাঁওয়ে বস্তিতে পুড়েছে অর্ধশতাধিক ঘর

স্বদেশ ডেস্ক:

রাজধানীর তেজগাঁওয়ে রুলিং মিল এলাকার একটি বস্তিতে লাগা আগুন সোমবার রাত ১০টার দিকে নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে অর্ধশতাধিক ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেইন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগুনে আনুমানিক ৩৫-৫০টি ঘর এবং বেশ কিছু গ্রিলের ওয়ার্কশপ পুড়ে গেছে।

এর আগে সোমবার রাতে তেজগাঁওয়ের বাবলির পাশের রুলিং মিল এলাকার ওই বস্তিতে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করে।

ফায়ার সার্ভিসের পরিচালক বলেন, সোমবার রাত ৭টা ৫০ মিনিটে তেজগাঁওয়ের রোলিং মিলের বটতলার পেছনের অংশে (পূর্ব পাশ) টিনশেড পাটাতন ঘরের এক পাশ থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়। এর ১০-২০ মিনিট পরে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছায়। পরবর্তী সময়ে সর্বমোট ১১টি ইউনিট একযোগে কাজ করে। বিমানবাহিনী ও নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণে সহায়তা করেছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় প্রায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, ওই বস্তিতে দোতলা, তিনতলা প্রায় ৩০০টি টিনশেড ঘর এবং কিছু গ্রিলের ওয়ার্কশপ ছিল। গার্মেন্টসকর্মী এবং স্বল্প আয়ের লোকজন সেখানে ভাড়া থাকেন।

 

প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানা যায়নি। ইতোমধ্যেই ফায়ার সার্ভিস ও এয়ার ফোর্সের বিশেষজ্ঞ দল কারণ জানতে তদন্ত শুরু করেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত কোনো সাধারণ ডায়েরি বা মামলা হয়নি বলেও জানান মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877