সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
বইমেলায় কাজী এনায়েত উল্লাহর নতুন ২ বই

বইমেলায় কাজী এনায়েত উল্লাহর নতুন ২ বই

স্বদেশ ডেস্ক:

এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে ‘অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন’র (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহর নতুন দুইটি বই। বইগুলো হলো- সময়ের প্রেক্ষিতে এবং প্রত্যাশা। বই ২টি পাওয়া যাবে গ্রন্থমেলার ৬ নম্বর প্যাভিলিয়নে প্রথমা প্রকাশনীতে।

সময়ের প্রেক্ষিতে এমনই একটি উপন্যাস। যাতে দুজন মানুষের সমান্তরাল জীবনবাস্তবতা রূপায়িত হয়েছে। দেশ ও প্রবাসজীবনের পটভূমিতে লেখা এ উপন্যাসের কাহিনী জুড়ে রয়েছে বেদনা ও বিরহের সুর। মানুষের চাওয়া-পাওয়ার হিসাব কিভাবে অনেক সময় জীবনকে দুর্বিষহ করে তোলে, তারই এক চিত্র ফুটে উটেছে এ উপন্যাসে। মানুষ কি তার স্বপ্নের দিনগুলো সময়ের ফ্রেমে বাঁধতে পারে? এ প্রশ্নেরই উত্তর যেন খুঁজেছেন লেখক এ বইয়ে।

এছাড়া গতবছর প্রকাশিত বই ‘বিশ্বপ্রবাস’ এবং ইংরেজি অনুবাদ ‘দি লিভিং ওয়ার্ল্ড’ বইয়ের নতুন সংস্করণ পাওয়া যাবে এবারের মেলায়। মেলার স্টল ছাড়াও প্যারিস, ইউরোপ, আমেরিকাসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে অনলাইনেও পাওয়া যাবে বইটি।
বইয়ের লেখক কাজী এনায়েত উল্লাহ ঢাকার বনানীর ঐতিহ্যবাহী চেয়ারম্যান বাড়ির কৃতী সন্তান। মেধাবী এই বাংলাদেশি ১৯৭৮ সাল থেকে বসবাস করছেন ফ্রান্সের রাজধানী প্যারিসে। সরবোন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা সম্পন্ন করে মনোনিবেশ করেন ব্যবসায়। তিনি ইউরোপের একজন সফল ব্যবসায়ী, উদ্যোক্তা ও সংগঠক ।

ইউরোপের ২৫টি দেশের প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) মহাসচিব ও ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের (ডব্লিউবিও) সভাপতি। ২০১৬ সালের নভেম্বরে মালয়েশিয়ার কুয়ালালামপুরে প্রথম ‘বাংলাদেশ গ্লোবাল সামিট’ প্রবাসী বিশ্ব সম্মেলনের সফল আয়োজনকারী হিসাবে দেশে বিদেশে প্রশংসিত হয়েছিলেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877