শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

নিউইয়র্ক স্টেট ও মহানগর বিএনপি’র সংবাদ সম্মেলনে

নিউইয়র্ক স্টেট ও মহানগর বিএনপি’র সংবাদ সম্মেলনে

স্বদেশ ডেস্ক: বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত রায়’ উল্লেখ করে নিউইয়র্ক স্টেট এবং নিউইয়র্ক মহানগর বিএনপিসহ যুক্তরাষ্ট্রের ১৮টি সাংগঠনিক কমিটির নেতৃবৃন্দ শেখ হাসিনার সরকারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছে, বিনা ভোটে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে শেখ হাসিনা জনগণের পেছনে র‌্যাব-পুলিশ লেলিয়ে দিয়েছে। তারা অভিযোগ করে বলেন, মানুষকে গুম অপহরণ করে আটকে রাখতে সরকারের নির্দেশে রাজধানীতে গোপন বন্দীখানা ‘আয়নাঘর’ বানানো হয়েছে। সরকার বিরোধীদলকে দমাতে খোদ বিচার বিভাগকেই শেখ হাসিনা এখন তার অবৈধ ক্ষমতার রক্ষাকবচ হিসেবে ব্যবহার করছে। সরকার ক্ষমতার লালসা মেটাতে জাতীয় সংসদ, দুদক, নির্বাচন কমিশনসহ দেশের প্রতিটি সাংবিধানিক প্রতিষ্ঠানকেও ধ্বংস করে দিয়েছে। বুধবার সন্ধ্যায় নিউইয়র্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন। খবর ইউএনএ’র।
যুক্তরাষ্ট্র বিএনপি ও ১৮টি সাংগঠনিক কমিটির পক্ষে নিউইয়র্ক স্টেট এবং নিউইয়র্ক মহানগর বিএনপি’র ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন স্টেট বিএনপি’র আহŸায়ক অলিউল্লাহ মো: আতিকুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপি’র আহŸায়ক আহবাব চৌধুরী খোকন এবং লিখিত বক্তব্য পাঠ করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি’র আহŸায়ক হাবিবুর রহমান সেলিম রেজা।
সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাট, জর্জিয়া বিএনপি’র সভাপতি নাহিদুল হাসান খান সহ নিউইয়র্ক স্টেট এবং নিউইয়র্ক মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি’র নেতৃবৃন্দ। এসময় নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব ফয়েজ চৌধুরী, নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব মো: বদিউল আলম সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে পঠিত লিখিত বক্তব্যে অভিযোগ করে আরো বলা হয়, অনেক ক্ষেত্রেই বিশেষ করে বিরোধীদলের ক্ষেত্রে বর্তমানে বিচার বিভাগের আচরণ, ছাত্রলীগ-যুবলীগ কিংবা র‌্যাব-পুলিশের ভূমিকা চিহ্নিত সন্ত্রাসীদের চেয়েও নিম্নমানের। হাতুড়ী, লগি বৈঠা হাতে নিয়ে ছাত্রলীগ-যুবলীগ এবং পুলিশের ইউনিফর্ম পরিধান করে অস্ত্র হাতে বিপ্ল¬ব-মেহেদী-হারুন চক্র বিরোধী দলের বিরুদ্ধে সন্ত্রাস চালাচ্ছে।
সংবাদ সম্মেলনে বলা হয়: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার সহধর্মিনী ডা: জোবাইদা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ আর ‘মাদার অফ ডেমোক্রেসি’ বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাও মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। একইভাবে প্রতিদিন মিথ্যা মামলা দিয়ে সারাদেশে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। আমরা এই রায় ও সরকারের আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
সংবাদ সম্মেলনে বলা হয়: নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা, নাগরিকদের ভোটের অধিকার আদায় এবং শেখ হাসিনার দুর্নীতি, ভোট ডাকাতির বিরুদ্ধে তারেক রহমানের নেতৃত্ব ও নির্দেশনায় সারাদেশের গণতন্ত্রকামী জনগণ জেগে উঠেছে। এই পরিস্থিতিতে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে দেশনায়ক তারেক রহমানকে টার্গেট করা হয়েছে। এরই অংশই হিসেবে, ২০০৭ সালের একটি মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় আদালতকে ব্যবহার করে দেশনায়ক তারেক রহমান এবং ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের রায় বের করে নেয়া হয়েছে বলে আমরা মনে করি।
সংবাদ সম্মেলনে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় ৪০ লাখ মামলা বিচারাধীন, ছাত্রলীগ-যুবলীগ ও র‌্যাব-পুলিশের বাড়াবাড়ী, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার না হওয়া, ওয়াসার এমডি তাসকিন এ খান ও আওয়ামী লীগ নেতা আব্দুস সোবহান গোলাপ এমপি’র আমেরিকায় কোটি কোটি টাকার অবৈধ সম্পদ প্রভৃতির ঘটনা তুলে ধরেন এবং নেতৃবৃন্দ নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা এবং ভোটাধিকারের দাবিতে বিএনপি ঘোষিত ১০ দফা কর্মসূচীর আলোকে প্রবাসেও আন্দোলন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান উল্লেখযোগ্য নেতা-কর্মীদের মধ্যে স্টেট ও সিটি কমিটির যুগ্ম আহŸায়ক শাহাদৎ হোসেন রাজু, আলমগীর মৃধা, নাসিম আহমেদ, খলকুর রহমান, মোতাহার হোসেন ও আনিসুর রহমান, লং আইল্যান্ড বিএনপি’র সভাপতি মিয়া আলম পাখি, সদস্য মনিরুল ইসলাম মনির, জাফর তালুকদার, লিয়াকত আলী, সৈয়দ গৌসুল হোসেন, ভিপি জসিম উদ্দিন, সোরহাব হোসেন, কামরুল হাসান, মোহাম্মদ বাচ্চু মিয়া, এজিএস জাগাঙ্গীর হোসাইন, তানিম চৌধুরী, আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্র বিএনপি’র ১৮টি সাংগঠনিক কমিটিগুলোর মধ্যে রয়েছে নিউইয়র্ক স্টেট বিএনপি, নিউইয়র্ক মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি, কার্লিফোনিয়া, শিকাগো, কানেকটিকাট, ফ্লোরিডা, জর্জিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, নিউ ইংল্যান্ড (বষ্টন), নিউজার্সী উত্তর ও দক্ষিণ, ওহাইও, পেলসেনভেনিয়া, টেক্সাস, ভার্জিনিয়া ও ওয়াশিংটন ডিসি বিএনপি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877