রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
বিএনপির ‘রাষ্ট্রকাঠামো রূপরেখা’র ব্যাখ্যামূলক আলোচনা সভা শুরু

বিএনপির ‘রাষ্ট্রকাঠামো রূপরেখা’র ব্যাখ্যামূলক আলোচনা সভা শুরু

স্বদেশ ডেস্ক:

বিএনপির গণআন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো রূপরেখার বিষয়ে কেন্দ্রীয় শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে দেশব্যাপী জেলা ও মহানগরে বিশ্লেষণ এবং ব্যাখ্যামূলক আলোচনা সভা শুরু হয়েছে।

সোমবার রাতে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২ জানুয়ারি থেকে শুরু করে ১০ জানুয়ারি পর্যন্ত দেশব্যাপী ৭১টি জেলা ও মহানগরে এই কর্মসূচি চলবে। বিগত ২৪ ডিসেম্বর ১১টি জেলা ও মহানগরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সকল কর্মসূচিতে উপস্থিত থাকবেন জেলা/মহানগরের অধিবাসী জাতীয় নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ, সাবেক এমপি, জেলা নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর ইউনিটের ৫ জন শীর্ষ নেতা, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলার ৫ জন এবং পেশাজীবী সংগঠনের প্রতিনিধি।

২ জানুয়ারি ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ‘গণআন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো রূপরেখা : বিশ্লেষণ ও ব্যাখ্যা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন নেতৃবৃন্দের উদ্দেশে ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো রূপরেখার বিষয়ে বিষদ আলোচনা করেন।

তিনি পরের দাবি ও রূপরেখার বিষয়ে উপস্থিত নেতা-কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং মতামত গ্রহণ করেন। ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হক -এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় বিএনপি’র ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এবং ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বক্তব্য রাখেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ১০ দফা দাবি ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার বিশ্লেষণ ও ব্যাখ্যা প্রদান করতে ৩ জানুয়ারি ঠাকুরগাঁও যাবেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও জামালপুর যাবেন আমির খসরু মাহমুদ চৌধুরী, ফেনী যাবেন ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান ও নিতাই রায় চৌধুরী যাবেন ঝিনাইদহ।

৪ জানুয়ারি বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নীলফামারী ও সৈয়দপুর, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু নওগাঁ এবং সৈয়দ এমরান সালেহ প্রিন্স শেরপুর।

৫ জানুয়ারি বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান মানিকগঞ্জ, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বগুড়া, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান নরসিংদী, ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান টাঙ্গাইল, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন দিনাজপুর, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বরগুনা, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূঁইয়া খাগড়াছড়ি যাবেন।

৬ জানুয়ারি বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন হবিগঞ্জ, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম পটুয়াখালী, বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও গাজীপুর মহানগর বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু নাটোর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিউল্লাহ রাজবাড়ী, বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মুন্সিগঞ্জ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ব্রাহ্মণবাড়িয়া এবং সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত নড়াইলের কর্মসূচিতে যোগ দিবেন।

অন্যান্য জেলা ও মহানগরে ৭ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত অনুরূপ কর্মসূচি পালিত হবে এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ ওই সকল কর্মসূচিতে যোগ দিবেন। এ সকল জেলার কর্মসূচি ও নেতৃবৃন্দের নাম পরে জানানো হবে জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877