শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন

খাদ্যের অপচয় রোধের উদ্যোগ দুবাইয়ের শীর্ষস্থানীয় শপিং মলের

খাদ্যের অপচয় রোধের উদ্যোগ দুবাইয়ের শীর্ষস্থানীয় শপিং মলের

স্বদেশ ডেস্ক:

দুবাইয়ের শীর্ষস্থানীয় শপিং মল তাদের অবশিষ্ট খাবার দরিদ্রদের মাঝে সরবরাহ করার উদ্যোগ নিয়েছে। প্রথমবারের মতো ‘ফিড দ্য ফিউচার’ নামক রেসকিউ ফুড প্রোগ্রাম চালু করেছে তারা। ২০৩০ সালের মধ্যে খাদ্যের অপচয় অর্ধেকে নামিয়ে আনতে সংযুক্ত আরব আমিরাতের এই লক্ষ্যকে সমর্থন করে উদ্যোগটি নেয়া হয়েছে।

মজিদ আল ফুত্তাইমের মালিকানাধীন ও পরিচালিত ‘মল অফ দ্য এমিরেটস’ এই উদ্যোগ নিয়েছে। তারা রেস্তোরাঁ, ক্যাফে, ফুড কোর্ট এবং মলের ক্যাটারিং থেকে অবশিষ্ট এবং ভোজ্য খাবার তুলে নিয়ে দরিদ্রদের মাঝে সরবরাহ করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রযুক্তি প্ল্যাটফর্ম রিপ্লেটের সহযোগিতায় মল অফ দ্য এমিরেটসের বিক্রেতারা অনুদানের সময়সূচি এবং এটি পরিচালনা করতে সংযুক্ত আরব আমিরাত ফুড ব্যাংকের সাথে পিকআপ সমন্বয় করতে সক্ষম হবে। পরে তা দাতব্য সংস্থা এবং বাসা-বাড়িতে কাজ করা কর্মী এবং দরিদ্র পরিবারগুলোতে সরবরাহ করা হবে।

আরব আমিরাতের শপিং মলগুলোর ও মাজিদ আল ফুত্তাইম প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক ফুয়াদ শরফ বলেন, ‘একটি নেতৃস্থানীয় শপিং মল হিসেবে পরিবেশ রক্ষায় আমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।’ তিনি বলেন, ‘খাদ্যের অপচয় রোধ করার মতো একটি জটিল সমস্যা নিয়ে আমরা মল অফ এমিরেটসের দোকানিদের সাথে সম্মিলিতভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।’

সূত্র : সিয়াসতা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877