শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

দক্ষিণাঞ্চলের ৫ জেলা থেকে রাজধানীতে বাস চলাচল বন্ধ

দক্ষিণাঞ্চলের ৫ জেলা থেকে রাজধানীতে বাস চলাচল বন্ধ

স্বদেশ ডেস্ক:

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বরিশালসহ দক্ষিণাঞ্চলের পাঁচটি জেলা থেকে রাজধানী ঢাকায় বাস চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী, বরগুনা ও পিরোজপুর থেকে ঢাকা রুটে বাস চলাচল করছে না। এতে পর্যটনকেন্দ্র কুয়াকাটার সাথেও রাজধানীর বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এ নিয়ে এক সপ্তাহের ব্যবধানে মোট চার দিন বরিশালে দূরপাল্লার বাস চলাচল বন্ধ হলো।

ঢাকা রুটে বাস বন্ধের পূর্ব ঘোষণা না থাকায় যাত্রীরা পড়েছেন বিপাকে। ঢাকামুখী যাত্রীদের বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে এসে হতাশ হয়ে ফিরে যেতে দেখা গেছে।

ঢাকা রুটে বাস চলাচল বন্ধের সত্যতা নিশ্চিত করে বরিশাল বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাশরেক বাবলু জানান, বৃহত্তর ফরিদপুরের বাস মালিক-শ্রমিকরা শুক্র ও শনিবার ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট আহ্বান করেছে। বরিশালসহ দক্ষিণাঞ্চল থেকে ঢাকা রুটের বাসগুলো ফরিদপুরের ভাঙ্গা মোড় অতিক্রম করতে হয়। পরিবহন ধর্মঘট থাকায় ওই জেলার সড়পথে বাস চলাচল করতে দেবেন না ফরিদপুরের পরিবহন মালিক-শ্রমিকরা। তাই দক্ষিণাঞ্চলের সব জেলা থেকে রাজধানীর বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

বরিশাল-ঢাকা রুটের ইলিশ পরিবহনের চালক মো: ফিরোজ জানান, রাজধানীর সাথে বাস চলাচল শুক্র ও শনিবার বন্ধ থাকবে।

উল্লেখ্য, শনিবার ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এ সমাবেশকে কেন্দ্র করে ফরিদপুরে বাসসহ সব ধরনের যান্ত্রিক যানবাহন শুক্র ও শনিবার বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে গত শনিবার (৫ নভেম্বর) বরিশাল বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে দু’দিন বরিশালে বাসসহ সব ধরনের ইঞ্জিনচালিত যানবাহন বন্ধ রাখা হয়েছিল।

সূত্র : ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877