সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

তোমরা চাইলে বিকিনি পরো, আমি চাই হিজাব পরা কেউ ভারতের প্রধানমন্ত্রী হোক : ওয়েইসি

তোমরা চাইলে বিকিনি পরো, আমি চাই হিজাব পরা কেউ ভারতের প্রধানমন্ত্রী হোক : ওয়েইসি

স্বদেশ ডেস্ক:

হিজাব ইস্যুতে বেশ উদ্দীপ্ত বক্তব্য দিয়েছেন ভারতের হায়দরাবাদভিত্তিক অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিনের (এআইএমআইএম) নেতা ও এমপি আসাদউদ্দিন ওয়েইসি। একদিন ভারতে কোনো হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী হবে বলে তিনি স্বপ্ন দেখেন বলে জানিয়েছেন এই নেতা। একইসাথে হিজাব ব্যানের যারা পক্ষে, তাদের উদ্দেশে স্পষ্ট কথা, ‘আপনারা বিকিনি পরুন, কে মানা করছে? আমরা কী করছি তাই নিয়ে মাথাব্যথা কেন।’

ভারতের কর্নাটক রাজ্যে হিজাব নিষেধাজ্ঞা নিয়ে সুপ্রিম কোর্ট যে বিভক্ত রায় দিয়েছে সেই নিয়ে প্রতিক্রিয়ায় এসব কথা বলেন ওয়েইসি। কিশোরী ও তরুণীদের জোর করে হিজাব পরানো হয়ে বলে অনেকের দাবি। এই প্রসঙ্গে কিছুটা মজা করে উত্তর দিয়েছেন ওয়েইসি। তার কথায়, ‘একবার হায়দরাবাদে এসে দেখুন। সবচেয়ে খারাপভাবে গাড়ি চালায় আমাদের বোনেরা। ওদের গাড়ির পেছনে গাড়ি লাগাতে যাবেন না। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলছি। আমি ড্রাইভারদের সতর্ক থাকতে বলি। একবার মোটরসাইকেলে ওদের পিছনে বসলে বুঝতে পারবেন।’ এখন কি আর আদৌ কোনো নারীকে ভয় দেখানো যায়- সেই প্রশ্ন করেছেন তিনি।

ওয়েইসি বলেন যে যখন ক্লাসরুমে হিন্দু, শিখ ও খ্রিষ্টধর্মের লোকেরা নিজেদের ধর্মীয় পোশাক পরতে পারেন ও মুসলিমরা পরতে পারেন না, তখন তারা মনে করবে মুসলিমরা আমাদের নিচে।

এআইএমআইএম নেতা বলেন, অনেকের শরীর খারাপ হয়ে যায় যখন আমি বলি যে একদিন হিজাব পরিহিতা প্রধানমন্ত্রী হবে। ওয়েইসির কথায়, ‘তিনি কেন এটা বলবেন না। এতে ভুল কী? আপনারা বলছেন, হিজাব না পরতে। তাহলে কি পরব? বিকিনি? আপনার সেটা পরার অধিকার আছে। আপনারা কেন চান যে আমাদের মেয়েরা হিজাব খুলে ফেলুক ও আমি দাড়ি কামিয়ে ফেলি।’

তবে তার বক্তব্য ভালোভাবে নেয়নি ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। বিজেপির সিটি রবি জানান, ওয়েইসির মতো উগ্রপন্থী মানসিকতাকে মেনে নেবে না দেশ। তিনি প্রশ্ন করেন যে তাহলে কি ওয়েইসি তালিবানি মানসিকতাকে সমর্থন দেন?
সূত্র : হিন্দুস্তান টাইমস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877