সোমবার, ২০ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যুর হার নিম্নমুখী

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যুর হার নিম্নমুখী

স্বদেশ ডেস্ক:

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। আজ আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ৩২ হাজার ৭৫৪ জন ও মৃত্যু হয়েছে এক হাজার ৭৮২ জনের। গতদিনে যে সংখ্যা ছিল ছয় লাখ ৫৩ হাজার ৮৬৯ জন ও দু’হাজার ৩৮৮ জন। একই সাথে সুস্থ হয়েছেন তিন লাখ ৭৫ হাজার ২১০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ কোটি ৬১ লাখ ছয় হাজার ২৬০ জন। এছাড়া করোনায় মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫৯ হাজার ৫৯৫ জনের। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৬০ কোটি ৫৫ লাখ ৯৮ হাজার ৯৪৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৮৫ লাখ ২৩ হাজার ১৬৮ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮৭ হাজার ৬৫৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৬ লাখ নয় হাজার ২৫৭ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৭৭৮ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৭ লাখ ৬৬ হাজার ৩৫৭ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৪২২ জনের।

এছাড়া ব্রাজিল আক্রান্তে চতুর্থ আর মৃত্যুতে দ্বিতীয় স্থানে আছে। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৪৭ লাখ ৫৭ হাজার ২৫৭ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৬ হাজার ৮৪৯ জনের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877