শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন

নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ নির্বাচন: জেমস জিনারো নির্বাচিত

নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ নির্বাচন: জেমস জিনারো নির্বাচিত

স্বদেশ ডেস্ক: নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ এর বিশেষ নির্বাচনে ডেমোক্র্যাট জেমস এফ জিনারো নির্বাচিত হয়েছেন। তিনি এই আসনে ইতিপূর্বে নির্বাচিত কাউন্সিলম্যান ছিলেন। মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪ জন বাংলাদেশীসহ মোট ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উল্লেখ্য, সিটি কাউন্সিল ডিষ্ট্রিক্ট-২৪ এর বর্তমান কাউন্সিলম্যান ররি লেন্সম্যান পদত্যাগ করায় পদটি শূন্য হয়।
প্রচন্ড ঠান্ডা আর তুষারপাতের মধ্যেই ভোটগ্রহণ চলে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত। সিটির কাউন্সিলের বিশেষ এই নির্বাচন অর্থাৎ র‌্যাকড-চয়েজ ইলেকশনে একজন ভোটার তার পছন্দের প্রথম ৫জন প্রার্থীকে ভোট দেন। আর প্রার্থীদের মধ্যে জেমস জিনারো সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। ইতিপূর্বে আগাম ভোট সম্পন্ন হয়। বোর্ড অব ইলেকশন অফিস সূত্রে জানা যায় ২,০৩৯জন ভোটার নির্বাচনে আগাম ভোট প্রদান করেন।

মঙ্গলবার রাতে বোর্ড অব ইলেকশন অফিস সূত্রে পাওয়া বেসরকারী ফলাফলে জানা যায়, নির্বাচনে বিজয়ী জেমস এফ জিনোরোর প্রাপ্ত ভোট ৩,১৩৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাংলাদেশী-আমেরিকান মৌমিতা আহমেদ-এর প্রাপ্ত ভোট ৮২৩। এছাড়া অন্যান্য প্রার্থীদের মধ্যে এটর্নী সোমা এস সাঈদ পেয়েছেন ৪৬১ ভোট, দীপ্তি শর্মার প্রাপ্ত ভোট ২৫৮, ড. দিলীপ নাথের প্রাপ্ত ভোট ২২১, নীতা জেইন-এর প্রাপ্ত ভোট ১৫৯, মুজিব-উর রহমানের প্রাপ্ত ভোট ১১৮ এবং মাইকেল আর্ল ব্রাউন-এর প্রাপ্ত ভোট ৬৬।নির্বাচনে বাংলাদেশী-আমেরিকান প্রার্থীদের মধ্যে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিব-উর রহমান ইতিপূর্বে এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার অভিজ্ঞতা ছিলো। বিশেষ নির্বাচনে তার শ্লোগান ছিলো- ‘ইউনিটি’। অপরদিকে বাংলাদেশী-আমেরিকান্স ফর পলিটিক্যাল প্রোগ্রেস (বাপ)-এর কো ফাউন্ডার মৌমিতা আহমেদ কুইন্সের ডেমোক্র্যাটিক পার্টির কুইন্স ডিষ্ট্রিক্ট লীডার পদে গত নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। এবারের নির্বাচনে তার শ্লোগান ছিলো- ‘মো ফর দ্যা পিপল’। এছাড়াও নিউ আমেরিকান ভোটার্স এসোসিয়েশনের সভাপতি দিলীপ নাথের শ্লোগান ছিলো- ‘ইওর ভয়েস ম্যাটারস’ আর কুইন্স কাউন্টি ওমেন্স বার এসোসিয়েশনের সভাপতি সোমা এস সাঈদের শ্লোগান ছিলো- ‘সোমা ফর কুইন্স’।

সিটি কাউন্সিম্যান নির্বাচিত জেমস এফ জিনারো ইতিপূর্বে ২০০২- সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ এর নির্বাচিত প্রতিনিধি ছিলেন। এই সময়ের মধ্যে তিনি ২০০১ সালে প্রথম, ২০০৫ সালে দ্বিতীয় এবং ২০০৯ সালে তৃতীয়বারের মতো সিটি কাউন্সিলম্যান নির্বাচিত হন। মাঝে তিনি ২০০৮ সালে নিউইয়র্ক ষ্টেট সিনেটর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সিনেটর ফ্রাঙ্ক পাদাভানের কাছে পরাজিত হন। এরপর ‘টার্ম লিমিট’-এর কারণে ২০১৩ সালের সিটি কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে তাকে বিরত থাকতে হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877