মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

আজই টি-টোয়েন্টিকে বিদায় বলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ

আজই টি-টোয়েন্টিকে বিদায় বলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ

স্বদেশ ডেস্ক:

দিল্লিতে আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে চলতি তিন ম্যাচের সিরিজই তার শেষ টি-টোয়েন্টি সিরিজ হয়ে থাকবে। একটি সূত্রের বরাত দিয়ে দেশের প্রথম সারির এক দৈনিক এই খবর প্রকাশ করেছে।

এর আগে ২০২১ সালের জুলাইয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বেশ নাটকীয়ভাবেই হয়েছিল সেটা। এবার আর কোনো নাটক নয়, সরাসরিই বিদায় বলবেন।

সব ঠিক থাকলে এই তারকা ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে যাচ্ছেন ১২ অক্টোবর হায়দরাবাদে। তার আগে পরশু দিল্লিতে খেলবেন ভারতের বিপক্ষে দ্বিতীয় টি–টোয়েন্টিতেও।

সূত্রের বরাতে জানা যায়, মাহমুদউল্লাহ ভারত সিরিজে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত আরও আগেই নিয়েছেন। এ ব্যাপারে নিজের সিদ্ধান্তের কথা চূড়ান্তভাবে জানিয়ে দিয়েছেন বিসিবির শীর্ষ পর্যায়কে। বিসিবিও তার মাঠ থেকে বিদায়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

এর আগে ২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় ৩৯ ছুঁই ছুঁই এই অলরাউন্ডারের। সেই থেকে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮।

এদিকে ২০১৮ থেকে ২০২২ সালের মধ্যে ৪৩টি টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার অধিনায়কত্বে বাংলাদেশ দল খেলেছে ২০২১ সালের আমিরাত বিশ্বকাপে। অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ জয় পেয়েছেন ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে, হার ২৬টিতে। অধিনায়ক মাহমুদউল্লাহর জয় সংখ্যা সাকিবের সমান হলেও সাকিব ১৬টি জয় পেয়েছেন তার চেয়ে কম (৩৯টি) ম্যাচে নেতৃত্ব দিয়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877