সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

হৃদয়ের টান……….!

স্বদেশ ডেস্ক: মালিক তাকে বাড়ি থেকে বের করে দূরে রেখে এসেছিল, সেখান থেকে অন্তত ২০০ কিলোমিটার দৌড়ে ফের নিজের মালিকের কাছেই ফিরে এল পোষা কুকুরটি। অবাক হলেও এটি কোনো গল্প নয়, একদম সত্য ঘটনা ও বাস্তব। এক বছরের বুলম্যাসটিফ প্রজাতির মারুকে যখন মালিকের বাড়ির সামনে পাওয়া গেল, তখন সে ক্লান্ত, আহত ও হাফাচ্ছিল। আহত হয়েও সে মালিকের অপেক্ষায় বাড়ির কাছের একটি কারখানার সামনে দাঁড়িয়ে ছিল। আসলে পশু হলেও তারও হৃদয় আছে।
কিন্তু কেন এমন ঘটনা ঘটিয়েছিল কুকুরটির মালিক? খোঁজ নিয়ে জানা যায়, বাড়িতে কুকুর রাখলে তা থেকে অ্যালার্জির সমস্যা তৈরি হয়। তাই মারুকে রাশিয়ার নভোসিবিরস্কের ট্রেনে তুলে দিয়েছিলেন মালিক। কিন্তু অচিনস্কের কাছের একটি স্টেশনে ট্রেন থামতেই জানালা দিয়ে তীব্র গতিতে লাফিয়ে বেরিয়ে পড়ে মারু। তারপর রাশিয়ার কান্ট্রিসাইডের ভয়াবহ জঙ্গলের ভেতর দিয়ে রেললাইন ধরে দৌড় শুরু করে। লক্ষ্য মালিকের বাড়ি। যে ক্যানেলে মারুর জন্ম সেখানেই তাকে পাঠিয়ে দিতে চেয়েছিলেন মালিক। মারুকে ট্রেনে উঠিয়ে দেয়ার খবর তাদের কাছেও পৌঁছেছিল। কিন্তু ট্রেন থেকে মারু হারিয়ে যাওয়ার পর তারা ফেসবুকে ছবি দিয়ে খবর চেয়ে পোস্ট করেছিলেন। মারুকে খোঁজাও শুরু হয়। কিন্তু আড়াই দিন পর সোশ্যাল মিডিয়াতেই ফের জানা যায় মারু তার মালিকের বাড়িতে ফিয়ে এসেছে।
ট্রান্স-সাইবেরিয়ান রুটে মারু যে জঙ্গল পাড়ি দিয়েছিল সেই জঙ্গল ছিল অত্যন্ত বিপজ্জনক। সেখানে ভাল্লুক এবং নেকড়ের ভয় ছিল। কিন্তু নিজের প্রাণের মানুষের কাছে ফিরে গেছে মারু। শুধু মাত্র ভালোবাসার মারু হৃদয়ের টানে।-সূত্র: ইন্টারনেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877