সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

টেক্সাসের ঘটনায় ‘ভুল’ স্বীকার পুলিশের

টেক্সাসের ঘটনায় ‘ভুল’ স্বীকার পুলিশের

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে টেক্সাসের স্কুলে হামলার ঘটনায় শ্রেণিকক্ষে ঢুকে বন্দুকধারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি করাটা ‘ভুল সিদ্ধান্ত’ ছিল বলে স্বীকার করেছে পুলিশ। গতকাল শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান টেক্সাসের জননিরাপত্তা বিভাগের পরিচালক কর্নেল স্টিভেন ম্যাক্রো।

তিনি বলেছেন, ‘ঘটনাস্থলে উপস্থিত কমান্ডারদের শ্রেণিকক্ষের দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা না করে বাইরে বিশেষভাবে প্রশিক্ষিত পুলিশ বাহিনীর জন্য অপেক্ষা করে থাকাটা ভুল সিদ্ধান্ত ছিল।’

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, পুলিশ কর্মকর্তারা প্রাথমিকভাবে ঘটনাস্থলে পৌঁছানোর পরেও শ্রেণিকক্ষে না ঢুকে দীর্ঘ সময় ধরে অতিরিক্ত পুলিশ ফোর্সের জন্য অপেক্ষা করছিলেন বাইরে। এ সময়ের মধ্যে শ্রেণিকক্ষের শিক্ষার্থী ও অন্যরা পুলিশের সাহায্য চেয়ে ৯১১ নম্বরে ফোন করেছিল। পুলিশ সে ডাকে সাড়া না দিয়ে কোনো ব্যবস্থা নেয়নি।

কর্নেল স্টিভেন ম্যাক্রো বলেন, শুরুতেই যদি হামলকারীকে লক্ষ্য করে গুলি চালানো হতো তাহলে এই হত্যাযজ্ঞ ঠেকানো যেতো।

উল্লেখ্য, গত মঙ্গলবার ১৮ বছর বয়সী বন্দুকধারী সালভাদর রামোস একাই টেক্সাসের স্কুলে বন্দুক হামলা চালায়। এ ঘটনায় নিহত শিক্ষার্থীদের বয়স ৫ থেকে ১১ বছরের মধ্যে। পুলিশ বলছে, তার হাতে একটি বন্দুক ও একটি রাইফেল ছিল। এদিকে, স্কুলে হামলায় নিহতদের স্মরণে এখনো চলছে শোক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877