সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছাবে আগামীকাল

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছাবে আগামীকাল

স্বদেশ ডেস্ক:

সম্পূর্ণ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আগামীকাল শনিবার ঢাকা পৌঁছাবে সাংবাদিক, সাহিত্যিক, মহান একুশের অমর সংগীতের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। আজ শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

লন্ডনস্ত বাংলাদেশ হাই কমিশনের সার্বিক তত্ত্বাবধানে মরহুমের মরদেহ আগামীকাল শনিবার সকাল ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-২০২ যোগে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বাংলাদেশ সরকারের পক্ষে বিমানবন্দরে মরহুমের মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, একই ফ্লাইটে মরহুম আবদুল গাফফার চৌধুরীর পরিবারের সদস্যদেরও ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে জানায়, আগামীকাল বেলা ১টা থেকে ৩টা পর্যন্ত জাতীয় শহীদ মিনার প্রাঙ্গনে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরহুম আবদুল গাফফার চৌধুরীর মরদেহ রাখা হবে। সেখানে তার প্রতি গার্ড অফ অনার প্রদান করা হবে।

বেলা সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর বেলা ৪টায় শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় প্রেসক্লাবে মরদেহ আনা হবে। বেলা সাড়ে ৪টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশে যাত্রা এবং সাড়ে ৫টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

উল্লেখ্য, আবদুল গাফফার চৌধুরী বিগত ১৯ মে বৃহস্পতিবার লন্ডনের একটি হাসপাতালে মারা যান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877