মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পর্যটক সামলাতে দেয়াল তুলছে জাপান ঢাবিতে গোলাম মাওলা রনির ওপর হামলা টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল যুক্তরাষ্ট্র, একাদশে যারা আজিজ আহমেদের ওপর মার্কিন ভিসানীতি প্রয়োগ হয়নি: ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ায় বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত সুবিধা অব্যাহত থাকবে কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ভিকারুননিসায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ ৩০ শতাংশের বেশি ভোট পড়ে থাকতে পারে : সিইসি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে শিয়ালের টানাহেঁচড়া দেখে মাটি খুঁড়ে পাওয়া গেল এক নারী ও দুই শিশুর লাশ
একই প্রতিষ্ঠানে ৮৪ বছর চাকরি করে বিশ্বরেকর্ড

একই প্রতিষ্ঠানে ৮৪ বছর চাকরি করে বিশ্বরেকর্ড

স্বদেশ ডেস্ক:

যে প্রতিষ্ঠানে ক্যারিয়ারের সূচনা, সেখানেই শেষ! দুই-একটা দশক নয়। টানা আট দশক। ব্রাজিলের এক ব্যক্তি ৮৪ বছর কাটিয়ে দিয়েছেন এক প্রতিষ্ঠানে চাকরি করেই। এক কোম্পানিতে সবচেয়ে বেশি সময় চাকরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন ওয়াল্টার ওর্থম্যান নামের ওই ব্যক্তি।

লোকটির বয়স শতবর্ষ ছুঁই ছুঁই। রেনাক্সভিউ নামের এক ফ্যাক্টরিতেই চাকরি করে কাটিয়ে দিয়েছেন পুরো জীবন। সম্প্রতি ভারতীয় গণমাধ্যম এনডিটিভিসহ বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়ায় এই খবর এসেছে।

চাকরি জীবনে বহুবার বদলেছে তার পদ-পদবী। দীর্ঘ ক্যারিয়ারে কর্মী হিসেবে কাজ শুরু করে পরে হয়েছেন সেলস ম্যানেজার। বিশ্বরেকর্ডধারী চাকুরে ওয়াল্টার ওর্থম্যান নিজের অনন্য এ অর্জনের প্রসঙ্গে বলেন, শুধু চাকরি করছেন এটা বলার জন্য কাজ করবেন না। আপনাকে এমন একটি চাকরি খুঁজতে হবে যে কাজ আপনি পছন্দ করেন। আর তা হলে, কীভাবে সময় কেটে যাবে টের পাবেন না। আমিও সেটাই করেছি।

ওয়াল্টার ওর্থম্যান আরও বলেন, আমি ৬০ বছর ধরেই নিজের প্রতি যত্নশীল। কোক, চিনি, সোডাসহ অনেক খাবার আমি সচেতনভাবেই এড়িয়ে চলি।

এদিকে ওর্থম্যানের প্রতিবেশিরা বলছেন, ক্যারিয়ারমুখী মানুষদের জন্য দারুণ এক উদাহরণ ওর্থম্যান। যারা অল্পতেই হাল ছেড়ে দেন, তাদের জন্য অনুপ্রেরণার বড় উৎস হতে পারেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877