মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃষ্টিতেও ফোন রাখুন সুরক্ষিত…..!

বৃষ্টিতেও ফোন রাখুন সুরক্ষিত…..!

স্বদেশ ডেস্ক: বর্ষাকালে ফোন নিয়ে বের হতে সবারই ভয় লাগে। কারণ কোনো সময় বৃষ্টির পানি ফোনের ভেতরে ঢুকে ফোন নষ্ট করে দেবে, তা বলা মুশকিল। কিন্তু এখন থেকে তা নিয়ে আর চিন্তা করার প্রয়োজন নেই। জেনে নিন এ বর্ষায় কীভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফোন।

ওয়াটারপ্রুফ পাউচ: এখন বাজারে এবং বিভিন্ন অনলাইন স্টোরে ফোনের জন্য ওয়াটারপ্রুফ পাউচ পাওয়া যায়। মাত্র ৯৯ টাকা থেকে শুরু হয় এ পাউচের দাম। জেনেরিকের ওয়াটারপ্রুফ পাউচগুলোয় সাধারণত আইপিএক্স-৮ রয়েছে, যা ফোনকে অনেক বেশি সুরক্ষিত করে পানি থেকে। এ পাউচ থাকলেও ফোন সহজেই ব্যবহার করা যায়। অর্থাৎ পাউচ আছে বলে যে আপনাকে বারবার ফোনটিকে পাউচের থেকে বের করে ব্যবহার করতে হবে, তা কিন্তু নয়।

সিলিকা জেল ব্যবহƒত জিপলক পাউচ: এগুলোয় সাধারণতভাবে সিলিকা জেল ব্যবহƒত হয়, যা পানির আর্দ্রতা থেকে ফোনকে আরও বেশি সুরক্ষিত করে। অনলাইনে এবং বাজারে সহজেই পাওয়া যায় এ পাউচ। দামও সাধ্যের মধ্যেই থাকে। কিন্তু এতকিছু করা সত্ত্বেও যদি কখনও ফোন পানিতে পড়ে যায় অথবা ভিজে যায় সেক্ষেত্রে ভয় পাওয়ার দরকার নেই। এরও সমাধান রয়েছে। এ রকম সমস্যায় পড়লে সঙ্গে সঙ্গে ফোনের ব্যাটারি খুলে ফেলা উচিত। অবশ্য এখন বেশির ভাগ ফোনেই ব্যাটারি খোলার অপশন থাকে না। সেক্ষেত্রেও ভয় পাওয়ার দরকার নেই। যেমন পানিতে ফোন ভিজে গেলে তা কখনোই সঙ্গে সঙ্গে চার্জে বসানো উচিত নয়। আর ভুল করেও ফোন থেকে পানি ঝরানোর জন্য হেয়ার ড্রাইয়ার ব্যবহার করবেন না। বরং সেই সময় এক গামলা শুকনো চালের মধ্যে ফোনটি রেখে দিন এবং সারারাত ওভাবেই ফোনটি থাকতে দিন। অথবা সিলিকা জেল জিপলক পাউচের মধ্যে ফোনটি রেখে দিন যতক্ষণ পর্যন্ত না জল শুকিয়ে যাচ্ছে। তবে বেশি পানি ঢুকে গেলে অবশ্যই তা সঙ্গে সঙ্গে কোনো ফোনের সার্ভিস সেন্টারে নিয়ে গিয়ে দেখানো উচিত। সূত্র: ওয়েবসাইট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877