মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাগেরহাটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন ৬৬২ গৃহহীন পরিবার

বাগেরহাটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন ৬৬২ গৃহহীন পরিবার

স্বদেশ ডেস্ক:

মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘর পাচ্ছেন ৬৬২ গৃহহীন ও ভূমিহীন পরিবার। আগামীকাল (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।

সোমবার দুপুরে এ বিষয়ে প্রেস ব্রিফিং করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

বাগেরহাটের জেলা প্রশাসকের সভাকক্ষে প্রেস ব্রিফিংকালে তিনি বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে বাগেরহাট জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ৬৬২টি ঘর এবারের প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আগামীকাল মঙ্গলবার হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। এ পর্যায়ে বাগেরহাটের ৯টি উপজেলায় ৬৬২টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে।

 

জেলার ৯টি উপজেলার মধ্যে মোড়েলগঞ্জে ১৮১, মোংলায় ১৪৫, ফকিরহাটে ৮০, বাগেরহাট সদরে ৭০. মোল্লাহাটে ৭০, রামপালে ৬০, চিতলমারীতে ২৮, কচুয়ায় ২৩ ও শরণখোলা উপজেলায় ৫ জন গৃহ ও ভূমিহীন পরিবার এ বাড়ি পাবেন।

প্রতিটি গৃহ নির্মাণে ৩য় পর্যায়ে ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয় হয়েছে। জেলা প্রশাসক আরও বলেন, বাগেরহাট জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ১০৭৮টি পরিবারকে ঘর দেওয়া হয়। আর ৩য় পর্যায়ে ১০৯২টি ঘরের নির্মাণের বরাদ্দ পাওয়া গেলেও নির্মাণ কাজ শেষ হওয়ায় ৬৬২ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মঙ্গলবার হস্তান্তর করা হবে। বাকী ৪২৯টি ঘরের নির্মাণ কাজ শেষ হলে হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ, সদর ইউএনও মুহাম্মদ মোছাবেরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877