শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্রাজিলে ভারি বৃষ্টিতে ভূমিধস, নিহত ১৪

ব্রাজিলে ভারি বৃষ্টিতে ভূমিধস, নিহত ১৪

স্বদেশ ডেস্ক:

ব্রাজিলে ভারি বৃষ্টির কারণে সৃষ্ট ভূমিধসে অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। দেশটির রিউ ‍দি জানেইরু রাজ্যের বাইশাদা ফুমিনেনসে এলাকা এবং দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহরগুলোতে এ ঘটনা ঘটে বলে গতকাল শনিবার জানিয়েছে রাজ্য ও স্থানীয় কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, গত কয়েক সপ্তাহ ধরেই ব্রাজিলের রিউ দি জানেইরু রাজ্যটি একের পর এক প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত। উদ্ধারকর্মীরা সর্বশেষ ২৪ ঘণ্টায় ফোনে আসা ৮৫০টি কলের জবাব দিয়েছেন এবং দুর্গত এলাকা থেকে ১৪৪ জনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছেন।

এদিকে, কেবল একদিনেই পারাচিতে ৩২২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, যা ছয় মাসের গড় বৃষ্টিপাতের সমান। পারাচি শহরের মেয়র লুসিয়ানো ভিদাল রয়টার্সকে বলেছেন, ‌‘৭০টির বেশি উদ্বাস্তু পরিবার আছে। আমরা তাদেরকে আশ্রয় ও হোস্টেল ভাড়া করে দিচ্ছি।’

তিনি আরও বলেন, ভূমিধস শহরের কয়েকটি অংশকে বিচ্ছিন্ন করে দিয়েছে, একাধিক রাস্তা আটকে দিয়েছে; পর্যটকদের বেশ পছন্দের ঔপনিবেশিক উপকূলীয় শহরটির একটি এলাকা পুরোপুরি বিদ্যুৎ বিচ্ছিন্ন।

অবশ্য মেয়র লুসিয়ানো ভিদাল শহরটিতে সাতজনের মৃত্যুর কথা জানান। তবে বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষের বিবৃতিতে পারাচিতে পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। আবহাওয়া পূর্বাভাসে আসছে দিনগুলোতে শহরটিতে আরও বৃষ্টির সম্ভাবনা থাকায় পর্যটকদের অন্যতম পছন্দের এ গন্তব্যে জরুরি অবস্থা জারি হয়েছে।

এদিকে, পর্যটকপ্রিয় আংরে দস রেইসও ভারি বৃষ্টিতে বিপর্যস্ত; সেখানে রাজ্য কর্তৃপক্ষের হিসাবে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877