সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

ডেঙ্গুতে কতজনের মৃত্যু, জানেন না স্বাস্থ্যমন্ত্রী

ডেঙ্গুতে কতজনের মৃত্যু, জানেন না স্বাস্থ্যমন্ত্রী

স্বদেশ ডেস্ক:

সারা দেশে এখন পর্যন্ত ডেঙ্গতে কতজন মারা গেছেন, তার সঠিক সংখ্যা জানাতে পারেননি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডেঙ্গু রোগীদের দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগে ১৪ জন মারা গেছেন।

এ সময় ঢাকা ও ঢাকার বাইরে মিলিয়ে মৃতের সংখ্যা আরও বেশি বলে স্বাস্থ্যমন্ত্রীকে জানান সাংবাদিকরা। তাহলে এই রোগে মৃতের সংখ্যা কত, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সেই তথ্য তিনি পরে জানাবেন।

জাহিদ মালেক বলেন, ‘আইডিসিআরের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত সারা দেশে ১৪ জন মারা গেছেন, হয়ত আরও দু-একজন বাড়তে পারে।‘

সাংবাদিকরা তখন স্বাস্থ্যমন্ত্রীকে বলেন, শুধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন ও বিএসএমএমইউ-তে দুজন মারা গেছেন। এর বাইরেও ঢাকার অন্য হাসপাতাল এবং দেশের বিভিন্ন হাসপাতালে অনেকে মারা গেছেন বলে জানা গেছে। সাংবাদিকরা বাকি মৃতের সংখ্যার বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এ ব্যাপারে আরও ভালোভাবে জেনে আমি পরে জানাবো।’

ডেঙ্গু পরিস্থিতি এখন অনেকটা নিয়ন্ত্রণে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ডেঙ্গু পরিস্থিতি আমি মনে করি এখন মোটামুটি নিয়ন্ত্রণে আসছে। উনারা ৫০ লাখ কিটের অনুমোদন দিয়ে দিয়েছে। অন্তত ২ লাখ কিট অলরেডি চলে আসছে।’

সরকার ডেঙ্গু রোগীদের চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নিয়েছে। প্যাথলজি টেস্ট বা ওষুধের কোনো সংকট নেই বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

মশা দমনের দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালের নয় বলেও জানান জাহিদ মালেক। তিনি বলেন, সিটি করপোরেশনকে এ দায়িত্ব পালন করতে হবে। এ ছাড়া সবাইকে সচেতন হয়ে নিজের ঘরবাড়ি ও আঙ্গিনা পরিষ্কার-পরিছন্ন রাখার আহ্বানও জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877