শনিবার, ১১ মে ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

আজ আসছে না হাদিসুর রহমানের মরদেহ

আজ আসছে না হাদিসুর রহমানের মরদেহ

স্বদেশ ডেস্ক;

ইস্তাম্বুলে তুষারপাতের কারণে ফ্লাইট বাতিল হওয়ায় ইউক্রেনে বাংলাদেশি জাহাজে রকেট হামলায় নিহত ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ আজ ঢাকায় আসছে না। রোববার সকাল ১০টার দিকে এ তথ্য জানা গেছে।

এর আগে হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেন থেকে বিশেষ ব্যবস্থায় গত শুক্রবার মালদোভায় নিয়ে যাওয়া হয়। পরে গতকাল শনিবার মরদেহ রোমানিয়ার রাজধানী বুখারেস্টে পৌঁছে।

হাদিসুর রহমান বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার ছিলেন। তার মরদেহ নিয়ে একটি ফ্রিজারভ্যান শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় মলদোভার উদ্দেশে রওনা হয়। এর আগে রোমানিয়া কর্তৃপক্ষ হাদিসুরের পরিবারের সম্মতিপত্র চায়। পরে বাংলাদেশ থেকে তার পরিবারের সম্মতিপত্র পাঠানো হয়। বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক গত ৯ মার্চ দুপুরে দেশে ফেরেন।

তুরস্ক থেকে রওনা হয়ে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলিভিয়া বন্দর জলসীমায় নোঙর করেছিল বাংলার সমৃদ্ধি। গত ২ মার্চ জাহাজটিতে রকেট হামলা হয়। এতে জাহাজের ব্রিজ ধ্বংস হয়ে যায় এবং নিহত হন হাদিসুর রহমান।

পরে জীবিত ২৮ নাবিককে গত ৩ মার্চ ক্ষতিগ্রস্ত জাহাজটি থেকে উদ্ধার করে ইউক্রেনের একটি শেল্টার হাউসে নেওয়া হয়। সেখান থেকে তাদের নিরাপদে নিয়ে যাওয়া হয় রোমানিয়ায়। এতদিন ইউক্রেনের একটি শেল্টার হাউসে ‘ফ্রিজআপ’ করে রাখা হয়েছিল হাদিসুরের মরদেহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877