মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডব: ব্রিটেনের ২ লাখ ঘরবাড়ি এখনো বিদ্যুৎবিহীন

ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডব: ব্রিটেনের ২ লাখ ঘরবাড়ি এখনো বিদ্যুৎবিহীন

স্বদেশ ডেস্ক:

ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডবে ব্রিটেনের বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। ঝড়ের তাণ্ডবে দেশটির দুই লাখের বেশি মানুষ এখনো বিদ্যুৎবিহীন রয়েছে।

শুক্রবার দেশটিতে প্রচণ্ড শক্তিশালী ঘূর্ণিঝড় ইউনিস আঘাত হানে এবং প্রায় ২০ লাখ মানুষ বিদ্যুতহীন হয়ে পড়ে। ব্রিটিশ এনার্জি নেটওয়ার্ক এসোসিয়েশন প্রায় ১২ লাখ মানুষের জন্য বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করেছে তবে শনিবার পর্যন্ত দুই লাখ ২৬ হাজার মানুষ বিদ্যুৎবিহীন ছিল। এদের বেশিরভাগই ব্রিটেনের দক্ষিণাঞ্চলের বাসিন্দা। অবশ্য, দেশটির পূর্বাঞ্চল ও দক্ষিণ ওয়েলসের বহু মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

ব্রিটেন ও জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় ‘ইউনিসে’ লণ্ডভণ্ড হয়েছে সবকিছু। ঘূর্ণিঝড়টির কারণে ইউরোপে মৃতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছে বেশ কয়েকজন।

ব্রিটিশ আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আটলান্টিক মহাসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইউনিস শুক্রবার অ্যাজোরস দ্বীপপুঞ্জ এলাকা হয়ে ইউরোপের উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপকূলে আছড়ে পড়ে। লন্ডনে প্রচণ্ড বাতাসের কারণে বিনোদনকেন্দ্র ও টু অ্যারেনা’র ছাদের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘূর্ণিঝড় ইউনিসকে কেন্দ্র করে যুক্তরাজ্যে ৪৩৬টি ফ্লাইট বাতিল করা হয়।

ওয়েলস, কর্নওয়েল, ডেভন, সামারসেট, উইল্টশায়ার, হ্যাম্পশায়ার, ডোরসেট ও ব্রিস্টলে শত শত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশজুড়ে ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। ডেভন বন্দরে জাহাজ চলাচল আপাতত সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877