বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

যুক্তরাজ্যে জাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভা

যুক্তরাজ্যে জাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভা

স্বদেশ ডেস্ক:

যুক্তরাজ্যে গত ২৯ জানুয়ারি জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইন ইউকে (জুয়াক) বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উদযাপন পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়।

উদযাপন পরিষদের চেয়ারম্যান ড. ওয়াসিউল ইসলামের (ব্যাচ ৬, পরিসংখ্যান) সভাপতিত্বে সভার সঞ্চালনা করেন উদযাপন পরিষদের সদস্য সচিব জুবায়ের বাবু (ব্যাচ ২১, দর্শন)।

জুয়াক এবং বাংলাদেশে সাবেক মূল সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথ উদ্যোগে আগামী ৯ জুলাই যুক্তরাজ্য এবং ইউরোপে বসবাসরত সব সাবেক শিক্ষার্থীদের নিয়ে লন্ডনের ইম্প্রেশন ইভেন্ট ভেন্যুতে জাঁকজমকভাবে পালন করা হবে এই বিশ্ববিদ্যালয়ে সুবর্ণজয়ন্তী।

সভায় অনলাইনের মাধ্যমে সংযুক্ত ছিলেন ইউরোপের বিভিন্ন দেশের প্রতিনিধিরা। আলোচনায় যুক্তরাজ্য থেকে অংশগ্রহণ করেন জুয়াকের সাধারণ সম্পাদক ও পরিষদের সমন্বয়ক ফারুক খান (ব্যাচ ১৬, স ও রা ), কো-চেয়ারম্যান রেজাউল করিম রাজু ( ব্যাচ ১১, রসায়ন), জাকির হোসেনসহ (ব্যাচ ১৩, রসায়ন) উদযাপন কমিটির সদস্য সৈয়দ শাহীন (ব্যাচ ৮, ইংরেজি), মনির হোসেন (ব্যাচ ১১, অর্থনীতি), সাহিত্য পাল (ব্যাচ ১৫ ইতিহাস), শামিনা আখতার কাঞ্চন (ব্যাচ ১৭, স ও রা) , মিশকাত চৌধুরী ( ব্যাচ ১৬, গণিত ), ইফতেখার আহমেদ ইভান ( ব্যাচ ২০, অর্থনীতি), আশরাফুল আলম (ব্যাচ ১৮ ইতিহাস),  ড. আনোয়ার এইচ খান (ব্যাচ ১৫, রসায়ন ), ড. আসমা পারভীন মুক্তা (ব্যাচ ২১, স ও রা) , মুর্শেদ আখতার বাদল (ব্যাচ ২১, নাটক ও নাট্যতত্ত্ব), আফিয়া নার্গিস (ব্যাচ ২১, দর্শন) জাহানারা আখতার শিমলা (ব্যাচ ২৪, ভূগোল) সৈয়দ ইনান (ব্যাচ ২৪, ইংরেজি) ও তুষার আহমেদ (ব্যাচ ২৬, স ও রা)।

আগামী ৯ জুলাই ২০২২ অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানকে সাফল্য মণ্ডিত করে তোলার জন্য ৫১ সদস্যের উদযাপন পরিষদ গঠনের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

তা ছাড়া ইউরোপের প্রায় প্রতিটি দেশ থেকে দুজন করে ২৬ জনকে এ পরিষদে রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তা ছাড়া অনুষ্ঠান পরিকল্পনার জন্য একজন আহ্বায়ক ও ন্যূনতম দুজন সদস্য করে ১২টি উপকমিটির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় বাংলাদেশ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এবং সিরাজগঞ্জ অর্থনৈতিক জোনের উদ্যোক্তা শেখ মনোয়ার হোসেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ৩৫ জনের একটি দল এবং আমেরিকা থেকে ২৫ জনের একটি দলের পাশাপাশি ইউরোপ থেকে শতাধিক সাবেক শিক্ষার্থী এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানিয়েছেন জুয়াকের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ হাসান খান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877