শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
চমক নিয়ে আসছে যেসব ছবি

চমক নিয়ে আসছে যেসব ছবি

‍বিনোদন ডেস্ক:

সিনেমা নিয়ে প্রতিবছরের শুরুতেই বেশ মাতামাতি হয়। ‘চলতি বছর হবে সিনেমার’- এমন শিরোনামে লেখাও প্রকাশ হয়েছে অনেকবার; কিন্তু সিনেমার সুসময় আর আসে না! গেল দুই বছর অবশ্য করোনার কারণে সিনেমা হল বন্ধ ছিল প্রায় পুরোটা সময়ই। চলতি বছরে কী হয়, সেটা দেখার বিষয়। ২০২২ সালে মুক্তি পাবে, এমনই কিছু আলোচিত সিনেমা নিয়ে লিখেছেন- ফয়সাল আহমেদ

চলতি বছরে অনেক সিনেমাই আছে মুক্তির তালিকায়। আবার অনেক সিনেমা আছে নির্মাণাধীন। অনেক সিনেমার শুটিং শুরুর প্রস্তুতি চলছে; কিন্তু সব সিনেমাই যে দর্শক দেখবেন না, সেটা সবারই জানা। দর্শক দেখবেন হয় তারকানির্ভর সিনেমা, না হয় গল্পনির্ভর। এখন অবশ্য সিনেমা হলে গিয়েই সিনেমা দেখা লাগবে- এমনটাও নয়। ধারণা করা হচ্ছে, এ বছর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে পারে বড় বাজেটের বড় তারকার সিনেমা। যদিও চলচ্চিত্রসংশ্লিষ্টরা চাচ্ছেন সিনেমা হলে ফিরুক দর্শক। আর এ বছর দর্শক ফেরাতে পারে- এমন অনেক ছবিই আছে মুক্তির অপেক্ষায়।

বছরের শুরুতেই ৭ জানুয়ারি মুক্তি পাবে সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত আলোচিত সিনেমা ‘শান’। এতে পুলিশের ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম। পরিচালক এম রাহিম। তালিকায় আছে স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে নির্মিতব্য ‘দামাল’। এতে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ ও শরীফুল রাজ। নির্মাণ করছেন তরুণ পরিচালক রায়হান রাফি। পর্দায় দেখা যাবে ‘অপারেশন সুন্দরবন’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘অন্তর্জাল’ ও ‘পাপ-পুণ্য’। তবে চলতি বছরের সবচেয়ে আলোচিত সিনেমা হতে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘বঙ্গবন্ধু’। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমাটি কবে মুক্তি পাবে- তা এখনো জানা যায়নি।

তবে ছবিটি নিয়ে বেশ আশাবাদী সবাই। গেল বছরের সবচেয়ে আলোচিত ছবি ‘মিশন এক্সট্রিম’-এর ™ি^তীয় পর্ব মুক্তি পাবে চলতি বছর। চলতি বছরের আরও একটি আলোচিত ছবি হতে যাচ্ছে ‘গলুই’। এই ছবির মাধ্যমে পর্দায় শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে দেখা যাবে হালের ক্রেজ পূজা চেরিকে। ধারণা করা হচ্ছে- চলতি বছরের প্রথম ঈদেই ছবিটি মুক্তি দেওয়া হবে।

জনপ্রিয় চিত্রনায়িকা মিমেরও আছেন ভক্তকুল। ‘দামাল’ ছাড়াও তিনি অভিনয় করছেন ‘পথে হলো দেখা’ নামের একটি ছবিতে। এটিও মুক্তি পাবে চলতি বছর। তার অন্য আরেকটি ছবি ‘পরাণ’। এ বছর মুক্তি পেতে যাওয়া আরও অনেক ছবি আছে। তবে এর মধ্যে আলোচনায় আছে ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত ছবি ‘প্রীতিলতা’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন আলোচিত নায়িকা পরীমনি। এরই মধ্যে প্রীতিলতালুকে তিনি কুড়িয়েছেন প্রশংসা। এর নির্মাতা রাশিদ পলাশ। মুক্তির অপেক্ষায় আছে পরীর ‘মুখোশ’ নামে একটি চলচ্চিত্র।

এ ছাড়া সঞ্জয় সমাদ্দারের ‘বায়োপিক’ নামে একটি সিনেমায় সিয়াম আহমেদের বিপরীতে দেখা যাবে তাকে। দর্শক চাহিদায় আছে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত প্রতীক্ষিত ছবি ‘দিন দ্য ডে’। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির এরইমধ্যে টিজার ও ট্রেলার দেখেছেন দর্শক। সাত বছরের বেশি সময় পর অনন্ত জলিল তার নতুন সিনেমা নিয়ে আসছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877