রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

খাওয়ার জন্য ১০টি হাঁস না দেওয়ায় আড়াইশ হাঁস হত্যা

খাওয়ার জন্য ১০টি হাঁস না দেওয়ায় আড়াইশ হাঁস হত্যা

স্বদেশ ডেস্ক:

সাভারের আশুলিয়ায় শত্রুতার জেরে বিষ দিয়ে দেশি ও বিদেশি প্রজাতির প্রায় আড়াইশ হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আজ শুক্রবার সকালে আশুলিয়ার দরগারপাড় এলাকায় রাশেদ ভূঁইয়া নামে এক ব্যক্তির খামারে এ ঘটনা ঘটে। এতে তার চার লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই খামারি।

রাশেদ ভূঁইয়া জানান, বছরখানেক আগে লিজ নেওয়া জমিটিতে হাঁসের খামার গড়ে তোলেন তিনি। যেখানে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির হাঁস ছিল। সেগুলো দেখাশোনার জন্য একজন ম্যানেজারও রেখেছেন। আজ সকালে ম্যানেজার তাকে ফোন করে জানান স্থানীয় জাহাঙ্গীর, ফারুক ও বশিরসহ অজ্ঞাতনামা কয়েকজন মিলে তার কাছে শেডের চাবি চান। চাবি না দিলে তাকে মারধর করেন তারা। এ সময় ম্যানেজার জীবন বাঁচাতে পালিয়ে যান, কিছুক্ষণ পরে এসে দেখেন- হাঁসগুলো দাপাদাপি করছে আর মরছে।

রাশেদ ভূঁইয়া বলেন, দীর্ঘদিন ধরেই জাহাঙ্গীরের সঙ্গে জমি নিয়ে তার বিরোধ চলে আসছে। গতকালও জাহাঙ্গীর খামারে দুজন লোক পাঠিয়ে ১০টি হাঁস চেয়েছিলেন, খাওয়ার জন্য। এতে রাজি না হওয়ায় হুমকি দিয়ে যান। আমি জিডিও করেছিলাম। এরই জেরে হাঁসগুলো মেরে ফেলা হয়েছে। তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে এই ঘটনাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন অভিযুক্তরা।

আশুলিয়া থানার এসআই আসওয়াদুর রহমান বলেন, রাশেদ ভূঁইয়া নামে এক ব্যক্তি তাকে হুমকি দেওয়ার ঘটনায় জিডি করেছেন। তবে হাঁস মারা যাওয়ার বিষয়টি জানা নেই। এ বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সাভার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সাজেদুল ইসলাম বলেন, ভুক্তভোগী থানায় অভিযোগ করার পর বিষয়টি আমরা দেখব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877