শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

স্বপ্নের মতো বিদায় মালিঙ্গার

স্বপ্নের মতো বিদায় মালিঙ্গার

স্পোর্টস ডেস্ক:

খেলোয়াড়রা অভিষেকটা যেমন স্বপ্নের মতো রঙিন করতে চান, শেষটা করতে চান আরও রঙিন ভাবে। কারণ, শেষের দিন আসতে আসতে ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা ভুলে যান শুরুর দিনের কথা। তাই শেষের দিন অনেকের মনে গেঁথে থাকে শক্তভাবে। লঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা খেলে ফেলেছেন ওয়ানডে ক্রিকেটের শেষ ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে দারুণ পারফর্মেন্সের মধ্য দিয়ে শেষ হয় মালিঙ্গার ওয়ানডে জার্নি।

বিদায়টা সবসময় বেদনা বিদুর। তাই ভালো কিছু করে সকলেই চান সুন্দর করতে। মালিঙ্গাও তাই করেছে। ইনিংসের প্রথম ওভারেই দুর্দান্ত ডেলিভারিতে তামিম ইকবালকে বোল্ড করে ক্রিকেট বিশ্বকে বুঝিয়ে দিলেন বিদায় বললেও তিনি ফুরিয়ে যাননি। তামিমের পর সৌম্যকেও বোল্ড করে ভেঙে দেন টাইগারদের টপঅর্ডার। শেষ পর্যন্ত ৯ ওভার চার বল করে ৩৮ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। মেডেন দিয়েছেন দুটি ওভার। বোলিংয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে এনে দিয়েছেন দারুণ জয়। এমন স্বপ্নের মতো শেষ হয় কার?

ওয়ানডে তবে বিদায় নিলেও খেলা চালিয়ে যেতে চান টি-টোয়েন্টিতে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনকালে মালিঙ্গা বলেছিলেন, তিনি টি-টোয়েন্টি খেলা চালিয়ে যেতে চান এবং তার লক্ষ্য অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা।

স্ত্রীর ফেসবুকে ভক্তদের জন্য দেওয়া এক ভিডিও বার্তায় মালিঙ্গা বলেছিলেন, কোনো কোনো কর্মকর্তা ও খেলোয়াড় হয়তো তাকে দল থেকে বের করে দেওয়ার চেষ্টা করেছেন তবে তাদের প্রতি তার কোনো রাগ নেই।

৩৫ বছর বয়সী এ তারকা জানান, দুই বছর আগেও তিনি দলের বাইরে ছিলেন। তবে সদ্য সমাপ্ত বিশ্বকাপে জাতীয় দলের হয়ে তিনি নিজের যোগ্যতা প্রমাণ করেছেন।

মালিঙ্গা বলেন, ‘শুক্রবার আপনারা আমাকে শেষ ওয়ানডে খেলতে দেখবেন। সম্ভব হলে অনুগ্রহ করে ম্যাচটি দেখতে আসবেন।’

মালিঙ্গার কথা রেখেছেন লঙ্কান ক্রিকেট ভক্তরা। ম্যাচের দুইদিন আগেই সব টিকিট শেষ হয়ে যায়। তার ভিডিও বার্তা থেকে বোঝা যায় রঙিন জার্সি তুলে রাখার পেছনে অনেক আক্ষেপও রয়েছে।

২০০৪ সালের জুইলাইয়ে অভিষেক, আর ২০১৯ জুইলাইয়ে বিদায়। ১৫ বছরের ক্যারিয়ারে আছে নানা অর্জন, নানা কীর্তি। অনেক বিতর্কেও জড়িয়েছেন ব্যাতিক্রমি স্টাইলে বল করার জন্য বিখ্যাত এই বোলার।

মালিঙ্গা ২২৬ ম্যাচে ২২০ ইনিংসে উইকেট নিয়েছেন ৩৩৮টি। যা ওয়ানডে ক্রিকেটে নবম সর্বোচ্চ। নিজ দেশে তৃতীয়। বিশ্বকাপের মঞ্চে ৫৬ উইকেট নিয়ে অবস্থান করছেন তৃতীয় স্থানে। একমাত্র বোলার হিসেবে তিনবার হ্যাটট্রিক করেছেন, যার মধ্যে বিশ্বকাপেই দুটি। পাঁচ উইকেট করে পেয়েছেন মোট পাঁচ বার। বিদায় মালিঙ্গা…

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877