রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

কারাগারে অসুস্থ সম্রাট হাসপাতালে ভর্তি, ফের শুনানি পেছাল

কারাগারে অসুস্থ সম্রাট হাসপাতালে ভর্তি, ফের শুনানি পেছাল

স্বদেশ ডেস্ক:

কারাগারে থাকা অবস্থায় অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি থাকায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের (বর্তমানে বহিষ্কৃত) সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আদালতে হাজির না করায় জ্ঞাতআয় বর্হিভূত সম্পদ অর্জন মামলার শুনানি ফের পেছাল। আজ সোমবার মামলাটিতে দাখিলকৃত চার্জশিট আমলে গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ উল্লেখিত কারণে ১০ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ঠিক করেন।

দুর্নীতির এই মামলায় গত বছর ২৫ অক্টোবর সম্রাটকে আদালতে হাজির করতে নির্দেশ দিয়েছিলেন আদালত। এরপর আদালত গত ২২ সেপ্টেম্বরও সম্রাটকে আদালতে হাজির করতে বলেছিলেন।

২০১৯ সালের ৬ অক্টোবর থেকে কারাগারে থাকা সম্রাটের বিরুদ্ধে ২০১৯ সালের ১২ নভেম্বর দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে দায়ের করেন। মামলায় সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আনা হয়।

এই মামলায় ওই বছর ১৭ নভেম্বর আদালত সম্রাটের ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলাটি তদন্তের পর ২০২০ সালের ২৬ নভেম্বর মামলার বাদী চার্জশিট দাখিল করেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ক্যাসিনো বিরোধী অভিযান চলায় আসামি সম্রাট ঢাকা থেকে কুমিল্লা পালিয়ে যান। এরপর ওই বছর ৬ অক্টোবর কুমিল্লা থেকে উভয় আসামিকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে সম্রাট তার কাছে অস্ত্র ও মাদক আছে বলে জানায়। এরপর রাজধানীর কাকরাইলস্থ ভূইয়া ম্যানশনস্থ অফিস ও বাসার বেড রুমের বিছানার নিচ থেকে তার দেখানো মতে একটি অবৈধ ৭ দশমিক ৬৫ বোরের বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ২টি লাঠি এবং রুমের ভেতরে একটি লাগেজ থেকে ১৯ বোতল বিদেশী মদ, ১ হাজার ১৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ প্যাকেট তাস উদ্ধার হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877