মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

২১ অক্টোবর থেকে খুলছে জাবির হল

২১ অক্টোবর থেকে খুলছে জাবির হল

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ায় আগামী ২১ অক্টোবর থেকে খুলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল। গতকাল বুধবার মধ্যরাত পর্যন্ত চলা সভায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এই সুপারিশ করেছে। তবে শিক্ষার্থীদের হলে উঠতে হলে করোনাভাইরাসের অন্তত এক ডোজ টিকা নিতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি।

এদিন বিকেল ৫টায় একাডেমিক কাউন্সিলের সভা শুরু হয়। সভায় হল খোলা ও ক্লাস শুরু হওয়ার বিষয়ে আলোচনায় এ সুপারিশ করা হয়। এরপর রাতে কাউন্সিলের সদস্য এবং সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

একাডেমিক কাউন্সিলে অংশগ্রহণ করা শিক্ষকরা জানান, হল খুললেও শিক্ষার্থীদের ১৪ দিন সেখানে অবস্থান করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি। এ সময় শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

অন্যদিকে, প্রথম বর্ষের শিক্ষার্থীদের আপাতত হলে ওঠানো হবে না বলেও জানান কাউন্সিলে অংশগ্রহণ করা শিক্ষকরা। এ ছাড়া সভায় শিক্ষার্থীদের ১৮ মাসের হল ফি মওকুফ করার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোহা. মুজিবুর রহমান জানিয়েছিলেন, এরই মধ্যে হলগুলোকে শিক্ষার্থীদের বাসযোগ্য করার লক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। দেয়াল সংস্কার ও রং করা হয়েছে। এ ছাড়া এবার হলে থাকবে না কোনো গণরুম। যেসব শিক্ষার্থীর ছাত্রত্ব শেষ, তারা কেউ হলে উঠতে পারবে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877