সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫ বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়, হার্ভার্ডে উড়ল ফিলিস্তিনি পতাকা ট্রাম্পের বিচার নিয়ে যে সংকট ট্রাম্পের সঙ্গে নির্বাচনী তর্কযুদ্ধের জন্য আমি প্রস্তুত: বাইডেন নিউইয়র্কের বাফেলোতে দূর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশী নিহত টিপু-প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিচার শুরু কুবি ভিসি, ট্রেজারার, প্রক্টর ও সাবেক ছাত্রলীগ নেতাসহ ২০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ ওজন বাড়িয়ে আক্ষেপ করছেন পরিণীতি
সিরিজ ২-১ না ২-২?

সিরিজ ২-১ না ২-২?

স্পোর্টস ডেস্ক:

ওল্ড ট্রাফোর্ডে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল হয়ে যাওয়ার পর থেকে, তা নিয়ে নানা বিতর্ক চলছে। এবার এই টেস্টে এবং সিরিজের মীমাংসার জন্য আইসিসির দ্বারস্থ হলো ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। সিরিজে ফলাফল কি ২-২ হবে? নাকি ২-১? করোনা আশঙ্কার কারণে পঞ্চম টেস্ট ভারত খেলতে রাজি হয়নি, তাই ইংল্যান্ডকে কি জিতিয়ে দেয়া হবে? এই নিয়ে নানা প্রশ্ন উঠে এসেছে। আইসিসিকে একটি চিঠি লিখেছে ইসিবি। ওই চিঠির মাধ্যমে তারা অনুরোধ জানিয়েছে, দ্রুত এর মীমাংসা করার জন্য।

যদিও বাতিল হওয়া টেস্টটি পরের গ্রীষ্মে করার কথা চলছে। বিসিসিআই ও ইসিবি এই নিয়ে আলোচনাও করছে। তবে বাতিল হওয়া টেস্টটি এই সিরিজের অন্তর্ভুক্ত হবে না। টেস্টটি একটি সিঙ্গল টেস্ট হিসেবেই সে ক্ষেত্রে ধরা হবে। আর সেটা হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় সেই টেস্ট পড়বে না। যাই হোক পুরো বিষয়টিই আইসিসি-র কোর্টে পাঠিয়ে দিয়েছে ইসিবি।

আসলে বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তার পরেই ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে আশঙ্কা তৈরি হয়। তবে ক্রিকেটারদের আরটি পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভই আসে। যে কারণে বিসিসিআই চেয়েছিল, নির্ধারিত দিনেই যেন টেস্টটি হয়ে যায়।

বিসিসিআই কর্মকর্তারা বৃহস্পতিবার সকাল থেকেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং ইসিবির সাথে ম্যাঞ্চেস্টার টেস্টের ভবিষ্যৎ নিয়ে কয়েক দফায় আলোচনাতেও বসেন। শেষ টেস্ট বাতিল করার বিষয়ে কথাবার্তা চলছিল। ভারতীয় বোর্ড চায়নি, আইপিএলে নতুন করে করোনার প্রভাব পড়ুক। কেননা ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ঠিক পরেই সংযুক্ত আমিরাতে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তাই আইপিএল কয়েক দিনের জন্য পিছিয়ে দেয়া সম্ভব নয়। এমনকি ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হলে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। তবে শেষ রক্ষা হলো না। বাতিলই করে দিতে হয় ম্যাঞ্চেস্টার টেস্ট।
সূত্র : হিন্দুস্তান টাইমস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877