মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

গনির এখন কী গতি

স্বদেশ ডেস্ক:

জনতার ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট তিনি। শেষে আশরাফ গনিকে গদিচ্যুত হয়ে ক্ষমতা হস্তান্তর করতে হচ্ছে অন্তর্বর্তী সরকারের কাছে, সশস্ত্রগোষ্ঠী তালেবানের কাছে যুদ্ধের মাঠে শোচনীয় হারের পর।

ডেইলি মেইল জানিয়েছে, রাজধানী কাবুলে তালেবানের প্রবেশের খবরে শহরে আতঙ্ক বিরাজ করছিল। সরকারি কর্মকর্তা ছাড়াও সাধরণ মানুষ ভয়ে শহর ছেড়ে পালাতে শুরু করেছেন। এও গুঞ্জন উঠেছিল, প্রাণভয়ে দেশ ছেড়ে পালিয়েছেন গনি।

তবে প্রেসিডেন্টের ঘনিষ্ঠ একটি সূত্র পালানোর দাবি নাকচ করে বলছে, প্রেসিডেন্ট পালিয়ে যাননি। ফার্স্ট লেডির সঙ্গে রবিবার সারাটা সকাল তিনি প্রেসিডেন্ট প্যালেসের বাগানে কাটিয়েছেন।

এর আগে শনিবার সন্ধ্যায় রাষ্ট্রীয় টেলিভিশনে রাষ্ট্রপতি গনির একটি রেকর্ডেড ভাষণ প্রচার করা হয়। ওই ভাষণে তিনি তালেবানের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছিলেন।

সিএনএন জানায়, তালেবানের আফগান রাজধানীতে পৌঁছে যাওয়ার প্রেক্ষাপটে আফগান সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হয়েছেন। তারা দ্রুত আফগানিস্তান ত্যাগ করতে চাচ্ছেন বলে জানা গেছে। উপস্থিতদের মধ্যে প্রেসিডেন্ট আশরাফ গনির কয়েকজন উপদেষ্টাও রয়েছেন। তারা বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে এখন অপেক্ষা করছেন বলে জানা গেছে। তারা কোথায় যাবেন তা জানা যায়নি। কিংবা প্রেসিডেন্ট আশরাফ গনিও তাদের সঙ্গে চলে যাবেন কিনা তাও জানা যায়নি। তবে তিনি দেশ ছাড়বেন বলে গুঞ্জন রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877