রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
ঘরোয়া উপায়েই মিলবে গ্যাস্ট্রিকের ব্যথার উপশম

ঘরোয়া উপায়েই মিলবে গ্যাস্ট্রিকের ব্যথার উপশম

স্বদেশ ডেস্ক:

দৈনন্দিন জীবনে গ্যাস্ট্রিকের সমস্যা নতুন কিছু নয়। খাওয়াদাওয়ায় একটু অনিয়ম হলেই আমাদের ভুগতে হয় এই সমস্যায়। সাধারণত বেশি তেলমশলা দেওয়া খাবার খেলে গ্যাস্ট্রিকের এই সমস্যা তৈরি হয়। পেটে যন্ত্রণা, বদহজম বমি বমি ভাব- সবই গ্যাস্ট্রিকের উপসর্গ। বেশিরভাগ সময়ই আমরা ওষুধ খেয়ে এই যন্ত্রণা থেকে নিস্তার পাওয়ার রাস্তা খুঁজি। কিন্তু আমরা অনেকেই জানি না যে, বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়ে বানিয়ে ফেলা যায় এমন একটু পানীয়,যা খেলে নিমেষে গ্যাসের ব্যথা উধাও হয়ে যাবে।

বাড়িতে যদি থাকে আলু, গাজর এবং আদা, তবেই সমাধান হয়ে যাবে এই গ্যাস্ট্রিকের সমস্যার। লাগবে একটি মাঝারি আকারের আলু, একটি গাজর এবং এক ইঞ্চি আদা। আদা কুচি করে বাকি উপকরণের সঙ্গে একটি ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে হবে। এরপরে সেটা ছেঁকে নিয়ে রস বার করে নিলেই হয়ে যাবে কাঙ্ক্ষিত পানীয়। এই তরল প্রতিদিন খেলে খুব তাড়াতাড়ি উপকার পাওয়া যাবে। গাজর শরীরের সব বিষাক্ত পদার্থ সহজেই শরীর থেকে বার করে দেয়।

এই টোটকা ছাড়াও আরেকটি উপায়ও রয়েছে। সেজন্য পেয়ারা এবং কলা ছোট ছোট করে কেটে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে হবে। এরপর ছেঁকে নিয়ে রস করে রেখে দিতে হবে। এই রস প্রতিদিন খেলেও কাজ দেবে। কলা এবং পেয়েরা দুয়েই রয়েছে প্রচুর ফাইবার। এগুলো পেট পরিষ্কার করতে সাহায্য করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877